ঢাকা Sunday, 28 April 2024

দুই ওভারে ৭ রানে মুস্তাফিজের ৪ উইকেট 

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 21:54, 22 March 2024

দুই ওভারে ৭ রানে মুস্তাফিজের ৪ উইকেট 

ভারতে শুরু হওয়া আইপিএল ২০২৪-এর উদ্বোধনী ম্যাচেই নিজেকে মেলে ধরেছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি মাত্র দুই ওভারে ৭ রান দিয়ে থলিতে পুরেছেন ৪ উইকেট।  

শুক্রবার (২২ মার্চ) চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে টসে জিতে প্রথম ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ফাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সুতরাং ফিল্ডিংয়ে নামে চেন্নাই সুপার কিংস।

খেলার পঞ্চম ওভারে বল করতে এসে ফাফ ডু প্লেসিসের উইকেট নিয়ে এবারের আইপিএল আসরের প্রথম উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান। এর ঠিক পরের বলেই রজত পতিদারকে প্যাভিলিয়নের পথ দেখান এই কাটার মাস্টার। 

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট চালান বেঙ্গালুরুর অধিনায়ক ডু প্লেসিস। চার-ছক্কার ফুলঝুরিতে সঙ্গী বিরাট কোহলিকে একপাশে রেখে দীপক ও তুষারদের করা প্রথম তিন ওভারে তুলে নেন ৩৩ রান। যেখানে ১৭ বলে ডু প্লেসিসের রান ছিল ৩০ আর ১ বলে ১ রান কোহলির। চতুর্থ ওভারে এসে কিছুটা সামাল দেন লঙ্কান স্পিনার মহেশ থিকশানা। এ ওভারে আসে ৩ রান।

চেন্নাইয়ের নতুন অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় পঞ্চম ওভারটি তুলে দেন মুস্তাফিজের হাতে। তিনি আক্রমণে এসেই দেখান চমক। প্রথম বল ডট দেয়ার পর অবশ্য দ্বিতীয় বলে তাকে চার হাঁকিয়েছিলেন ডু প্লেসিস। পরের বলেও তুলে মারার চেষ্টা করেন প্রোটিয়া ব্যাটার। কিন্তু তার অফ স্টাম্পের বাইরের বলে ঠিকঠাক সংযোগ ঘটাতে না পেরে ধরা পড়েন ডিপ পয়েন্টে থাকা ফিল্ডার রবীন্দ্রর হাতে। পরের দুই বল ডট দিয়ে শেষ বলে আবার রজতকে কট বিহাইন্ডের শিকার বানিয়ে সাজঘরে পাঠান মুস্তাফিজ। 

এরপর ১২তম ওভারে এসে তিনি বেঙ্গালুরুর আরো দুটি উইকেট তুলে নেন। এ ওভারের প্রথম বলটি দেখেশুনে খেলে ১ রান নেন ক্যামেরন গ্রিন। পরের বলে মুস্তাফিজকে লেগে টেনে মারতে গিয়ে মিডউইকেটে রবীন্দ্রর হাতে ধরা পড়েন কোহলি। ১৯ বলে ২১ রানে থামে তার ইনিংস। পরের বলে ১ রান নিয়ে গ্রিনকে স্ট্রাইক দেন অনুজ রাওয়াত। কাটার ছোড়েন মুস্তাফিজ। জায়গা বানিয়ে খেলতে গিয়ে লেগ স্টাম্পের বাইরে পিচ করা বলে স্টাম্প হারান গ্রিন। ২২ বলে ১৮ রানে থামেন তিনি।