ঢাকা Monday, 13 May 2024

ইউপি নির্বাচন ভালোভাবে সম্পন্ন করতে সবধরনের পদক্ষেপ নেবে ইসি

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:05, 28 April 2024

ইউপি নির্বাচন ভালোভাবে সম্পন্ন করতে সবধরনের পদক্ষেপ নেবে ইসি

নির্বাচন কমিশন (ইসি) ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার উদ্যোগ নিয়েছে। এজন্য ইসি প্রয়োজন অনুসারে সব ধরনের পদক্ষেপ নিতে যাচ্ছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচন যেভাবে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তেমনিভাবে উপজেলা পরিষদ নির্বাচনও ভালোভাবে সম্পন্ন করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকলের সহযোগিতা প্রয়োজন।

রোববার দুপুরে (২৮ এপ্রিল) গাইবান্ধা জেলা প্রশাসক সম্মলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রাশেদা সুলতানা একথা বলেন।

তিনি আরো বলেন, সাধারণ মানুষ এখন ভোট দিতে যেমন আগ্রহী, তেমনি নির্বাচন কমিশনও ভোটারদের ভোট দিতে সুষ্ঠু পরিবেশ তৈরির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

ইসি রাশেদা বলেন, মাঠপর্যায়ে কর্মকর্তাদের সততা, দেশপ্রেম ও নিরপেক্ষতায় সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। তাই নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের আস্থা ফিরেছে বলে দাবি করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, কেন্দ্রে ভোটার উপস্থিতির জন্য গণমাধ্যমকে বিশেষ ভূমিকা পালন করতে হবে। নির্বাচন নিয়ে বেশি নিউজ করতে হবে।

এর আগে দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। একই সঙ্গে তিনি জেলা প্রশাসক, পুলিশ সুপার ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গেও মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার জাকির হোসেন, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার কামাল হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিবসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।