ঢাকা Friday, 03 May 2024

টি-টোয়েন্টিতে রেকর্ড : ৬ ওভারে ১২৫ রান

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 22:27, 20 April 2024

টি-টোয়েন্টিতে রেকর্ড : ৬ ওভারে ১২৫ রান

মাত্রা ছয় ওভারে ১২৫ রান! অর্থাৎ ৩৬ বলে ১২৫ রান! ঠিক এমনটাই ঘটেছে চলতি আইপিএলে শনিবার (২০ এপ্রিল) দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে। 

এদিন দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লির বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে পাওয়ার প্লে শেষে সানরাইজার্সের স্কোর দাঁড়ায় বিনা উইকেটে ১২৫ রান। অর্থাৎ ৬ ওভারে ১২৫ রান। 

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে পাওয়ার প্লে’তে এটি সর্বোচ্চ রানের রেকর্ড। এর মধ্য দিয়ে ভেঙে গেছে নটিংহ্যামশায়ারের রেকর্ড। তারা টি-টোয়েন্টি ক্রিকেটের প্রথম ছয় ওভারে বিনা উইকেটে ১০৬ রান তুলেছিল।

সানরাইজার্সের পক্ষে এই কীর্তি গড়েছেন দুই বাঁ-হাতি ব্যাটার ট্র্যাভিস হেড এবং অভিষেক শর্মা। অস্ট্রেলিয়ান হেড প্রথম ছয় ওভারে ২৬ বল খেলে ৮৪ রান করেছেন। অন্যদিকে অভিষেক ১০ বলে তুলে নিয়েছেন ৪০ রান। এই ৬ ওভারে হেডের স্ট্রাইক রেট ৩২৩.০৭ এবং অভিষেকের স্ট্রাইক রেট ৪০০।

অবশ্য শুরু ছন্দটা হায়দরাবাদ ধরে রাখতে পারেনি শেষ পর্যন্ত। সপ্তম ওভারের দ্বিতীয় বলেই অভিষেককে ফেরান কুলদীপ। একই ওভারে তিনি এডেন মার্করামকেও ফেরান। হায়দরাবাদের বাকি দুই অস্ত্র, অর্থাৎ হেড এবং ক্লাসেন দুই বলের ব্যবধানে ফিরে যান।

পরের দিকে নীতিশ রেড্ডি এবং শাহবাজ আহমেদ আক্রমণাত্মক খেলেন। কিন্তু ধার ছিল অনেক কম। তাই এক সময় যে হায়দরাবাদের রান অনায়াসে ৩০০ পেরিয়ে যাবে মনে হচ্ছিল, তারাই এসে থামে ২৬৬ রানে। দিল্লির পক্ষে একটাই সান্ত্বনা অক্ষর প্যাটেলের চার উইকেট।