ঢাকা Friday, 17 May 2024

বিশ্বকাপ দল নিয়ে যা জানালেন শান্ত

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 18:00, 2 May 2024

বিশ্বকাপ দল নিয়ে যা জানালেন শান্ত

ফাইল ছবি

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আইসিসির আসন্ন এ টুর্নামেন্টকে সামনে রেখে দল ঘোষণার জন্য ১ মে পর্যন্ত সময়সীমা দিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এরই মধ্যে ভারত-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডসহ বেশ কয়েকটি দল ঘোষণা করেছে নিজেদের বিশ্বকাপ স্কোয়াড।

চূড়ান্ত ঘোষণা না দিলেও আইসিসির কাছে বাংলাদেশের স্কোয়াড পাঠিয়েছে গাজী আশরাফ হোসেন লিপুর নেতৃত্বাধীন জাতীয় দলের নির্বাচক প্যানেল। দলে কারা আছেন তা অনেকটা অনুমান করা গেলেও বেশ কয়েকজন ক্রিকেটারের স্কোয়াডে থাকা-না থাকা নিয়ে কৌতূহল রয়েছে ক্রিকেটপ্রেমীদের। তবে কেমন হতে পারে টাইগারদের বিশ্বকাপ দল, যা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত অবশ্য আভাস দিয়েছেন কিছুটা।

আগামীকাল শুক্রবার মাঠে গড়াচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সামনে যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার এমন সিরিজের গুরুত্ব আছে বেশ। কারণ এখান থেকেই যোগ-বিয়োগ করা হবে বিশ্বকাপের স্কোয়াডে। তেমনই আভাস পাওয়া গেল শান্তর কথায়, শ্রীলঙ্কার বিপক্ষে যে সিরিজটা খেলেছি, আর এই সিরিজে যে দলটা আছে। বিশ্বকাপে বেশির ভাগ খেলোয়াড় এখান থেকে যাবে। যদি সবাই সুস্থ থাকে। হ্যাঁ, দুই-একজন এদিক-ওদিক হতে পারে। তবে বেশির ভাগই এখান থেকে যাবে।

জাতীয় দলে বেশকিছু জায়গায় সমস্যা চলছে দীর্ঘদিন ধরে। ওপেনারদের ব্যাটে রানখরা ছিল। ফিনিশার রোলে জাকের আলী অনিক বা রিশাদ হোসেন আসার আগে ভুগতে হয়েছিল অনেকটা দিন। তবে শান্তর মাথায় নেই এমন নির্দিষ্ট কিছু। অধিনায়ক চান সব বিভাগেই শক্তিশালী দল, নির্দিষ্ট করে তিন-চারটা পয়েন্টে মনোযোগ থাকবে, এভাবে বলা মুশকিল। আমি চাইব প্রতিটি জায়গায় যেন ফোকাস থাকে। প্রতিটা জায়গায় যেন আমরা ভালোভাবে প্রস্তুত হয়ে বিশ্বকাপে যেতে পারি।