ঢাকা Monday, 13 May 2024

আমি গণমাধ্যমকে ভয় পাই : ইসি আলমগীর

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:15, 28 April 2024

আমি গণমাধ্যমকে ভয় পাই : ইসি আলমগীর

গণমাধ্যমকে ‘ভয়’ পান বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। তার মতে, গণমাধ্যমকে সব কথা বলা ঝুঁকিপূর্ণ। 

রোববার (২৮ এপ্রিল) বিকেলে গোপালগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় ইসি আলমগীর এমন মন্তব্য করেন। ষষ্ঠ উপজেলা নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ক এই সভা অনুষ্ঠিত হয়। 

সভায় ইসি মো. আলমগীর বলেন, পূর্বে আমরা দেখেছি স্থানীয় সরকার নির্বাচনে সবসময় ভোটের হার বেশি থাকে। আমি কোথাও বলিনি যে, শতকরা ৮০ ভাগ ভোট পড়বে। তবে কিছু গণমাধ্যম এমনটা প্রচার করেছে। অনেকে আবার এ নিয়ে কলামও লিখেছেন। এজন্য আমি গণমাধ্যমকে ভয় পাই।

উপজেলা নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, জাতীয় নির্বাচনের চেয়ে উপজেলা নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা বেশি জোরদার করা হয়েছে। জাতীয় নির্বাচনে শুধু সেনাবাহিনী ছিল। উপজেলা নির্বাচনে সেনাবাহিনীর সঙ্গে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও থাকবেন।

তিনি জানান, জাতীয় নির্বাচনে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্য পর্যাপ্ত থাকে না। তবে উপজেলা নির্বাচন পর্যায়ক্রমে অনুষ্ঠিত হওয়ায় বাহিনীর সদস্য পর্যাপ্ত থাকবেন। 

এর আগে দুপুরে ইসি মো. আলমগীর টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল বেলী আফিফা, জেলা নির্বাচন অফিসার মো. ফয়জুল মোল্যা প্রমুখ।