ঢাকা Thursday, 02 May 2024

বিএনপিকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক মামলা হয়নি : প্রধানমন্ত্রী

স্টার সংবাদ

প্রকাশিত: 11:27, 19 April 2024

আপডেট: 14:05, 19 April 2024

বিএনপিকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক মামলা হয়নি : প্রধানমন্ত্রী

বিএনপি নেতারা অভিযোগ করেছেন, সরকার রাজনৈতিক কারণে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়েছে এবং দিচ্ছে। তাদের এই অভিযোগকে অমূলক বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেছেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা হয়নি। সবই অপরাধের কারণে হয়েছে। এখন বিএনপির দাবি অনুযায়ী দেশের সকল অপরাধীই বিএনপির নেতাকর্মী।

শুক্রবার (১৯ এপ্রিল) গণভবনে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছাবিনিময় অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তার সরকারের সময়ে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, একসময় যারা নুন-ভাতের কথা বা ডাল-ভাতের কথা চিন্তা করতে পারতো না, এখন তারা মাছ-মাংস-ডিমের কথাও চিন্তা করে। ফলে যারা সরকারের সমালোচনা করেন, তাদের সেগুলো মাথায় রেখে উন্নয়ন হয়েছে কি না তা বিবেচনা করতে হবে।

অনুষ্ঠানে কৃষি উৎপাদন বাড়িয়ে আমদানিনির্ভরতা কমানোর পরামর্শ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জাতির পিতার দেখানো পথে সমবায় কৃষি নিশ্চিত করা হলে দেশে কখনো খাদ্যের অভাব হবে না। 

বীজ, মাছ, ধান, সবজিসহ বিভিন্ন ফসলের উৎপাদন বাড়িয়ে বিদেশনির্ভরতা আওয়ামী লীগ সরকার কমিয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, দেশে বৃক্ষ রোপণের মাধ্যমে সবুজ বিপ্লবের সূচনা করেছিল কৃষক লীগ।

তিনি বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে আওয়ামী লীগ দেশের মানুষের পুষ্টির চাহিদা পূরণ করার উদ্যোগ নিয়েছে।

সরকার বছরে ২৬ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার দেখানো পথে সমবায় কৃষি নিশ্চিত করা হলে দেশে কখনো খাদ্যের অভাব হবে না।

অনুষ্ঠানে ফসলের মাঠে শিক্ষিত কৃষকের সংখ্যা বাড়াতে কৃষক লীগকে কাজ করার নির্দেশ দেন শেখ হাসিনা।