ঢাকা Friday, 17 May 2024

ঢাকায় পৌঁছেছে ৮ বাংলাদেশির মরদেহ

স্টার সংবাদ

প্রকাশিত: 14:39, 2 May 2024

ঢাকায় পৌঁছেছে ৮ বাংলাদেশির মরদেহ

তিউনিসিয়ার উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত আট বাংলাদেশির মরদেহ ঢাকায় পৌঁছেছে। 

বৃহস্পতিবার (২ মে) দুপুর ১২টায় তিউনিসিয়া থেকে সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৮ বিমানে ওই আট বাংলাদেশির মরদেহ দেশে পৌঁছে বলে বিমানবন্দরের কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (৩০ এপ্রিল) লিবিয়ায় নিযুক্ত ও তিউনিসিয়ার অনাবাসিক দায়িত্বে থাকা বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) আবুল হাসনাত মুহাম্মাদ খায়রুল বাশারের উপস্থিতিতে মিশনের কর্মকর্তারা মরদেহগুলো তিউনিস আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষকে হস্তান্তর করেন।

গত ১৪ ফেব্রুয়ারি একটি অভিবাসী দল স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় নৌকায় লিবিয়ার জোয়ারা উপকূল থেকে ইউরোপের উদ্দেশে যাত্রা করে। যাত্রাপথে তিউনিসীয় উপকূলে গেলে ভোর সাড়ে ৪টার দিকে নৌকাডুবির ঘটনা ঘটে।

নৌকাটিতে মোট ৫২ জন যাত্রী এবং একজন চালক ছিলেন। দুর্ঘটনার পর ৪৪ জনকে জীবিত উদ্ধার করা হয়। তাদের মধ্যে ২৭ জন বাংলাদেশি নাগরিক। বাকিদের মধ্যে পাকিস্তানের আটজন, সিরিয়ার পাঁচজন, মিসরের তিনজন এবং নৌকাচালক রয়েছেন।

ওই ঘটনায় নৌকায় থাকা নয়জন যাত্রী মারা যান। তাদের মধ্যে আটজন বাংলাদেশি এবং একজন পাকিস্তানের নাগরিক। 

নিহত বাংলাদেশিরা হলেন – মামুন শেখ, সজল বৈরাগী, নয়ন বিশ্বাস, রিফাত শেখ, সজীব কাজী, ইমরুল কায়েস আপন, মো. কায়সার ও রাসেল শেখ। তাদের মধ্যে পাঁচজন মাদারীপুরের এবং তিনজন গোপালগঞ্জের।