ঢাকা Friday, 17 May 2024

লক্ষ্মীপুরে মাদ্রাসাছাত্রীকে লঞ্চে নিয়ে ধর্ষণ, থানায় মামলা

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: 14:27, 2 May 2024

লক্ষ্মীপুরে মাদ্রাসাছাত্রীকে লঞ্চে নিয়ে ধর্ষণ, থানায় মামলা

লক্ষ্মীপুরের রায়পুরে অষ্টম শ্রেণীর এক মাদ্রাসাছাত্রীকে (১৫) রাস্তা থেকে তুলে নিয়ে লঞ্চের কেবিনে নিয়ে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বুধবার (১ মে) রাতে রায়পুর থানায় কিশোরীর মা বাদী হয়ে অভিযুক্ত রাকিবসহ তার মা ও বোনকে আসামি করে ধর্ষণ আইনে মামলা করেছেন। 

ভিকটিমকে বৃহস্পতিবার (২ মে) দুপুরে ডাক্তারি পরীক্ষার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

মামলার এজাহারে জানা যায়, কিশোরীর পরিবার দীর্ঘদিন ধরে পৌর শহরে একটি ভাড়া বাসায় বসবাস করছিলেন। তার মা মানুষের বাসায় গৃহকর্মী এবং বাবা দিনমজুরের কাজ করেন। কিশোরীটি শহরের টিসি সড়কের স্থানীয় দাখিল মাদ্রাসার শিক্ষার্থী। মাদ্রাসায় আসা-যাওয়ার পথে চর আবাবিল গ্রামের মিছির আলীর ছেলে রং মিস্ত্রি রাকিব হোসেন (২৫) তাকে উত্ত্যক্ত করতেন। 

রোববার (২১ এপ্রিল) শহরের ভাড়া বাসা থেকে গ্রামে বড় বোনের শ্বশুরবাড়িতে যাওয়ার পথে শহরের শহীদ মিনার এলাকা থেকে রাকিবসহ অজ্ঞাত আরো দুজন কিশোরীর মুখে কাপড় চেপে ধরে সিএনজি অটোরিকশায় তুলে হায়দরগঞ্জ বাজার হয়ে চাঁদপুরের হাইমচর লঞ্চঘাটে নিয়ে যায়।

সেখানে একটি লঞ্চের কেবিনে নিয়ে আটক করে ওইদিন কিশোরীকে রাকিব কয়েকবার ধর্ষণ করেন। পরে ওই রাতে রাকিব কিশোরীকে বিয়ের কথা বলে তার বাড়িতে নিয়ে যান। কিন্তু রাকিবের মা ও বাবা তাদের বিয়েতে রাজি না হওয়ায় রাকিব তাদের বাড়িতে কিশোরীকে রেখে পালিয়ে যান। 

পরে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যান এসে বিষয়টি মীমাংসার কথা বলে কিশোরীর পরিবারকে তাদের বাড়িতে পাঠিয়ে দেন। কিন্তু বিয়ে না দিয়ে কালক্ষেপণ করায় বাধ্য হয়ে থানায় মামলা করেন ভুক্তভোগীর মা।

কিশোরীর মা জানান, আমার মেয়ের সর্বনাশ করেছে বখাটে রাকিব। আমি সমাজের মানুষের কাছে বিচার না পেয়ে থানায় মামলা করেছি। আমি উপযুক্ত বিচার চাই।

এ ঘটনার পর থেকে অভিযুক্ত রাকিব পলাতক থাকায় তার বক্তব্য নেয়া যায়নি। তবে তার বাবা মিছির আলী ঘটনাটি মিথ্যা দাবি করেন।

রায়পুর থানার ওসি ইয়াসিন ফারুক মজুমদার বলেন, ধর্ষণ আইনে থানায় মামলা রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার (২ মে) সকালে কিশোরীকে ডাক্তারি পরীক্ষার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তার জবানবন্দি নিতে লক্ষ্মীপুর বিচারিক আদালতে হাজির করা হবে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশ তৎপর রয়েছে।