ঢাকা Friday, 17 May 2024

সিংগাইরে আচরণবিধি মেনে চলতে প্রার্থীদের সতর্ক করল প্রশাসন

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: 15:59, 2 May 2024

সিংগাইরে আচরণবিধি মেনে চলতে প্রার্থীদের সতর্ক করল প্রশাসন

প্রথম ধাপে আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা আচরণবিধি লংঘন করে একে অপরের বিরুদ্ধে দেয়া বক্তব্যে ইতিমধ্যে মাঠ উত্তপ্ত হয়ে উঠেছে। কয়েকটি বিচ্ছিন্ন হামলার ঘটনাও ঘটেছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সিংগাইর উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে আচরণবিধি মেনে চলতে প্রার্থীদের নিয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২ মে) বেলা ১১টায় উপজেলা সম্মেলন কক্ষে ইউএনও পলাশ কুমার বসুর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থীকে আচরণবিধি মেনে চলতে নির্দেশনা দেয় হয়। 

এ সময় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী মো. সায়েদুল ইসলাম ও আনারস প্রতীকের প্রার্থী হাজি আব্দুল মাজেদ খান একে অপরের বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ তোলেন।

প্রশাসনের পক্ষ থেকে তাদের আচরণবিধি মেনে নির্বাচনী প্রচারণা চালানোর জন্য সতর্ক করা হয়। অন্যথায় নির্বাচনী আইনে কঠোর ব্যবস্থা নেয়ার কথাও বলা হয়। 

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নির্বাচনকালীন দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. হাবিবুর রহমান, এএসপি (সিংগাইর সার্কেল) আব্দুল্লাহ আল-ইমরান, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. শরিফুল ইসলাম ও ওসি মো. জিয়ারুল ইসলাম। 

প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন চেয়ারম্যান প্রার্থী  হাজি আব্দুল মাজেদ খান, মো. সায়েদুল ইসলাম ও আব্দুল হাকিম; ভাইস চেয়ারম্যান প্রার্থী মো, রমিজ উদ্দিন, অ্যাডভোকেট আব্দুস সালাম মোল্লা ও  মো. তোফাজ্জেল হোসেন তোফাজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোসা. আনোয়ারা খাতুন। 

মতবিনিময় সভায় স্থানীয় গণমাধ্যমকর্মীরাও উপস্থিত ছিলেন।