ঢাকা Saturday, 27 April 2024

বেঙ্গালুরুকে ৯ উইকেটে হারাল কলকাতা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 19:09, 21 September 2021

আপডেট: 22:03, 21 September 2021

বেঙ্গালুরুকে ৯ উইকেটে হারাল কলকাতা

সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের দ্বিতীয় পর্বে নিজেদের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৯ উইকেটে হারিয়েছে ইয়ন মরগান বাহিনী। ৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সূচনাটা দুর্দান্ত করে কলকাতা। উদ্বোধনী জুটিতে ৮২ রান তুলে ফেলেন ভেঙ্কটেশ আইয়ার ও শুভমান গিল। এতে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় দলটির। তবে হঠাৎ খেই হারিয়ে যুজবেন্দ্র চাহালের শিকার হয়ে ফেরেন গিল। এর আগে ৩৪ বলে ৪৮ রান করেন তিনি। তার ঝড়ো ইংনিসটি ৬ চার ও ১ ছক্কায় সাজানো।

পরে কলকাতাকে জয়ের বন্দরে নোঙর করান আরেক ওপেনার আইয়ার। দারুণ ব্যাটিংয়ে ২৭ বলে ৪১ রান করেন তিনি। তার হার না মানা ইনিংসটি সাজানো ৭ চার ও ১ ছক্কায়। অপর প্রান্তে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। তবে তিনি রানের খাতা খোলার সুযোগ পাননি।

সোমবার (২০ সেপ্টেম্বর) আবুধাবিতে টসে জিতে আগে ব্যাটিং নেন বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। তবে সুবিধা করে উঠতে পারেনি তারা। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে দলটি। পথিমধ্যে দেবদূত পাডিকাল, শ্রীকার ভারতরা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তবে তা কাজে আসেনি।

শেষ পর্যন্ত ৯২ রানে অলআউট হয় বেঙ্গালুরু। দলের হয়ে সর্বোচ্চ ২২ রান এসেছে পাডিকালের ব্যাট থেকে। এ ছাড়া শ্রীকার ১৬, হার্শাল প্যাটেল ১২ এবং গ্লেন ম্যাক্সওয়েল করেন ১০ রান। এদিন কলকাতার হয়ে বল হাতে আগুন ঝরান ক্যারিবীয় পেসার রাসেল এবং ভারতীয় গতিতারকা বরুণ চক্রবর্তী। সমান ৩টি করে উইকেট নিয়ে বেঙ্গালুরুকে ধসিয়ে দেন তারা।