ঢাকা Tuesday, 07 May 2024

রাউজানে রাঙ্গামাটির শ্রমিক নেতার ওপর হামলার অভিযোগ

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: 19:36, 26 April 2024

রাউজানে রাঙ্গামাটির শ্রমিক নেতার ওপর হামলার অভিযোগ

রাউজানের শ্রমিক নেতা নামধারী উশৃঙ্খল যুবক ও রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রোমানের বিরুদ্ধে হামলা ও খালি স্টাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ তুলেছেন রাঙ্গামাটি ট্রাক শ্রমিক ইউনিয়ন নেতা মোঃ রুহুল আমিন। 

তিনি বলেন, আমাকে সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শহীদুজ্জামান মহসিন রোমান মিমাংসার নামে রাউজানে ডেকে নিয়ে গিয়ে শ্রমিক নামধারী সন্ত্রাসীদের হাতে তুলে দেয়। আমি এর সুষ্ট বিচার চাই। 

অভিযোগে তিনি বলেন, গত রোজার মাসে রাঙ্গামাটি ও রাউজানের ২ জন শ্রমিকের মাঝে হাতাহাতি হয়। এক পর্যায়ে এটা বড় আকার ধারণ করলে আমি তাদের দুই গ্রুপকে সরিয়ে দেই। পরে ঐ শ্রমিক রাঙ্গামাটি থেকে রাউজানে গিয়ে সেখানকার নেতাদেরকে বিভিন্ন মিথ্য তথ্য উপস্থাপন করে। পরবর্তীতে এই বিষয়টি নিয়ে গত বুধবার বৈঠকের কথা থাকলেও তারা রাঙ্গামাটি থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ও চট্টগ্রাম থেকে রাঙ্গামাটির উদ্দেশ্যে ছেড়ে আসা সকল পন্যবাহী ট্রাক আটক করে। এসময় আমাদেরকে বেশ কয়েকজন শ্রমিককে তারা মারধর করে। 

পরে বিষয়টি রাঙ্গামাটির বিভিন্ন প্রশাসন ও রাজনৈতিক নেতাদেরকে অবহিত করা হয়। প্রশাসনের লোকজন ও রাউজানের নেতাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে ব্যার্থ হয়। ২৫ এপ্রিল দুপুরে বিষয়টি মিমাংসার জন্য সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন যোগাযোগ করে কোন প্রকার সমস্যা হবে না বলে রাঙ্গামাটির ৪/৫ সিনিয়র মালিক ও শ্রমিক নেতা নিয়ে রাউজানে যায়। পরবর্তীতে কোন প্রকার কথা বার্তা ছাড়া আমাকে অতর্কিত ভাবে হামলা করে তারা। এ সময় আমাদের উপজেলা চেয়ারম্যান নিরব দর্শকের ভূমিকা পালন করে। তারা আমার কাছ থেকে জোরপূর্বক খালী স্টাম্পে স্বাক্ষর নেয়। আমি রাঙ্গামাটি উপজেলা চেয়ারম্যানকে বিষয়টি অবগত করলে তিনি বলেন, মিমাংসার জন্য স্বাক্ষর নিচ্ছে দিয়ে দাও। তা না হলে তোমাকে এখান থেকে যেতে দেবে না। 

রুহুল আমিন বলেন, আমি মনে করি আমি রাজনীতির স্বীকার। রাঙ্গামাটির মানুষদেরকে অপমান করার জন্য এবং রাঙ্গামাটির মানুষকে জিম্মি করে রাখার জন্য তারা আমার উপর রাজনৈতিক প্রতিশোধ নিয়েছে। আমি প্রশাসনের কাছে এর সুষ্ঠ বিচার দাবি করছি।

এদিকে এই বিষয়টি নিয়ে রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আসলে ওখানে তেমন কোন ঘটনা ঘটেনি। একটু উচ্চবাচ্য হয়েছে। মিমাংসার জন্য স্টাম্পে স্বাক্ষর নেয়া হয়েছে। 

তিনি বলেন রুহুল আমিন যদি আমার বিরুদ্ধে অভিযোগ দিয়ে থাকে তাহলে বিষয়টি খুবই দুঃখ জনক। আমি রুহুল আমিনের কাছে যাইনি। রুহুল আমিন আমাকের রাউজান নিয়ে গেছে। আমি রুহুল আমিনের বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি।

এদিকে রাউজানে শ্রমিক নেতাদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।