ঢাকা Saturday, 18 May 2024

দুই ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

রাঙ্গামাটি প্রতিনিধি 

প্রকাশিত: 19:58, 4 May 2024

দুই ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

দুই ছাত্রকে বলাৎকারের অভিযোগে পার্বত্য জেলা রাঙ্গামাটির লংগদু উপজেলার ফারুক আহমেদ নামে এক মাদ্রাসা শিক্ষককে আটক করেছে পুলিশ।  

জানা গেছে, লংগদুর দুর্গম গুলশাখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড এলাকায় রাজনগর রাজারবাগী মাদ্রাসার তৃতীয় শ্রেণীর দুই শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। 

জানা গেছে, শিক্ষক ফারুক আহমেদ বাগান থেকে বাঁশ আনবে বলে ওই দুই শিশুকে বাঁশবাগানে নিয়ে যান। পরে গাছে পাতানো টংঘরে নিয়ে তাদের বলাৎকার করেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, এই শিক্ষকের বিরুদ্ধে এর আগেও একই মাদ্রাসার তৃতীয় শ্রেণীর আরেক ছাত্রকে বলাৎকারের অভিযোগ উঠেছিল। সে সময় এলাকাবাসী তা স্থানীয়ভাবে সমাধান করে দেন। কিন্তু তিনি এমন অপকর্ম বন্ধ করেননি বলে অভিযোগ স্থানীয়দের। 

ভুক্তভোগী শিশু দুটির চাচা ও বাবা জানান, আমাদের সন্তানদের মিথ্যা কথা বলে জঙ্গলে নিয়ে এসব করেছেন। আমরা থানায় লিখিত অভিযোগ করেছি। মুখোশের আড়ালে থাকা এমন দুষ্টু লোকদের আমরা সঠিক বিচার দাবি করছি।

বিষয়টি নিয়ে কথা হলে মাদ্রাসা প্রধান মাওলানা হাফিজ বলেন, গতকাল শুক্রবার (৩ মে) আমাদের মাদ্রাসা বন্ধ ছিল। ফারুক স্যার আমাকে কল দিয়েছিলেন। তিনি উপরের বাগান থেকে কিছু বাঁশ আনবেন। সেই সুবাদে মাদ্রাসার ছাত্রদের সঙ্গে নিয়ে যান। পরে লোকমুখে শুনি তিনি সেই ছাত্রদের বলাৎকার করেছেন। এর সত্যতা পাওয়া গেলে প্রাতিষ্ঠানিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয় ইউপি সদস্য গোলাম মাওলা বলেন, শিশুদের পরিবার আমার কাছে এলে উভয় পক্ষকে নিয়ে বসি। দুই পক্ষের কথা শুনে আমি তাদের আইনের আশ্রয় নিতে সহযোগিতা করি।

গুলশাখালী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, ঘটনাটি শোনার পর আমি বিষয়টি জানার চেষ্টা করি এবং পরে তাদের কথা শুনে আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ প্রদান করি।

গুলশাখালী পুলিশ ফাঁড়ি ইনচার্জ ওলি উল্লাহ জানান, বিষয়টি আমাদের নজরে এলে অভিযুক্ত ফারুক আহমদকে জিজ্ঞাসাবাদের জন্য ফাঁড়িতে নিয়ে আসি। পরে তাকে লংগদু থানায় হস্তান্তর করি।

লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হারুনুর রশিদ জানান, পরিবারের অভিযোগের ভিত্তিতে আমরা অভিযোগ আমলে নিয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, অভিযুক্ত ফারুক আহমেদ বাংলাদেশ পুলিশের সাবেক সদস্য ছিলেন এবং বর্তমানে গুলশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য পদে আছেন। তার বিরুদ্ধে পূর্বেও বলাৎকারের নানা অভিযোগ রয়েছে।