ঢাকা Saturday, 18 May 2024

পানীয় ব্যবসায় নামছেন মেসি (ভিডিও)

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 15:32, 4 May 2024

আপডেট: 21:20, 4 May 2024

ফুটবলার হিসেবে লিওনেল মেসির খ্যাতি বিশ্বজুড়ে। কিন্তু ফুটবলের বাইরে যে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী ফুটবলারের অন্য একটা জগৎ আছে, সেটি কয়জনই বা জানেন। আর জানার কথাও না। কারণ, মেসির চোখজুড়ানো মাঠের পারফরম্যান্স নিয়েই ব্যস্ত থাকে সবাই। বাইরের জগতের খোঁজ নেওয়ার সময়ই বা কোথায়?

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নানা প্রতিষ্ঠান ব্যবসা করার চেষ্টা করেছে। মেসিও সুযোগ বুঝে নানান বানিজ্যিক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িয়েছেন। ব্যবসাবাণিজ্যের দুনিয়ায়ও সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছেন বিশ্বকাপজয়ী এ মহাতারকা।

ফুটবল খেলার পাশাপাশি বেশ কিছু ব্যবসা-বাণিজ্যের সঙ্গে জড়িত আছে মেসি। এর আগে ২০২২ সালে কাপড়ের ব্যবসা চালু করেছিলেন তিনি। সেই ব্যবসায়িক ধারাবাহিকতায় গেল মার্চে বাজারে নতুন হাইড্রেশন (জলযোজন) পানীয় আনার ঘোষণা দেন মেসি। সে সময় তিনি বেভারেজ প্রস্তুতকারক কোম্পানি মার্ক অ্যান্থনি ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হওয়ার খবরও জানান।

মার্ক অ্যান্থনি ব্র্যান্ডের পক্ষে দেওয়া বিবৃতিতে মেসি তখন বলেছিলেন, আমি বিষয়টি নিয়ে বেশ রোমাঞ্চিত। আমি একজন মালিক হিসেবে বিনিয়োগ করেছি। এমন কিছু আমি আগে কখনোই করিনি। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও পোস্ট করেছিলেন মেসি।

নতুন ব্রান্ডের এই হাইড্রেশন পানীয়র নাম প্রকাশ না করলেও নিজেদের পরিকল্পনা নিয়ে সবকিছু জানিয়েছেন মেসি। গত বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের একাউন্টে একটি পোস্ট করেন আর্জেন্টাইন তারকা। সেই পোস্টেই নিজের ব্যবসা সম্পর্কে বিস্তারিত জানান মেসি।

মেসির দেওয়া সেই পোস্ট থেকে জানা গেছে, এ বছরের ২৪ জুন পানীয়টি বাজারজাত করা হবে। শুরুতে এই পণ্য শুধু যুক্তরাষ্ট্র আর কানাডার বাজারে পাওয়া যাবে।

ইনস্টাগ্রামে বিশ্বকাপজয়ী তারকার পোস্ট করা ভিডিওটিতে মেসি ও তার স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোকে একটি পানীয় প্রস্তুতকারক কারখানা পরিদর্শন করতে দেখা যায়। ভিডিওতে মেসি বলেন, আমরা নিজেদের হাইড্রেশন ড্রিংকটি বাজারে আনার জন্য কঠোর পরিশ্রমের সঙ্গে প্রস্তুতি নিচ্ছি। কারণ, হাইড্রেশন সবার জন্য খুব গুরুত্বপূর্ণ। সবকিছু ঠিকঠাকভাবে হওয়ার বিষয়টি আমরা নিশ্চিত করতে চাই।

মেসি অবশ্য এই ব্যবসায়ে নামার আগেই বিশ্বের শীর্ষ আয় করা তারকাদের একজন। ইন্টার মায়ামি থেকে বছরে ৫-৬ কোটি ডলার ছাড়াও অ্যাডিডাস ও পেপসিকোর মতো নানা ধরনের ব্যান্ড ও প্রতিষ্ঠানের পণ্যের দূত হিসেবেও বিপুল পরিমাণ অর্থ আয় করেন মেসি। ফোর্বসের হিসাব মতে, তার বর্তমান সম্পদের পরিমাণ ৬০ কোটি ডলারের মতো।

অ্যাডিডাস ২০১৭ সালে মেসির সঙ্গে আজীবনের জন্য চুক্তি করেছে। চুক্তি অনুযায়ী বছরে ২ কোটি ৫০ লাখ ডলার করে পেয়ে থাকেন আর্জেন্টাইন অধিনায়ক। তার আছে নিজস্ব কাপড়ের ব্র্যান্ডও। এ ছাড়া হোটেল ব্যবসাসহ আরো বেশ কিছু ব্যবসা থেকে প্রতিবছর বিপুল পরিমাণ অর্থ আয় করেন মেসি।