ঢাকা Sunday, 19 May 2024

আবারও বিতর্কে সাকিব, এবার ভক্তকে মারতে গেলেন চড় (ভিডিও)

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 18:51, 6 May 2024

আপডেট: 20:55, 6 May 2024

বিতর্কিত কাণ্ড আর সাকিব আল হাসান, একে অপরের সাথে যেন ওতপ্রোতভাবে জড়িত। কখনো ভক্তের মোবাইল কেড়ে নেয়া, আবার কখনো বা কারোর গায়ে হাত, আবার কখনো ক্যামেরার সামনে অশ্লীল অঙ্গ-ভঙ্গি, একের পর এক এমন বিতর্কিত কাণ্ড আর অখেলোয়ারসুলভ আচরণ করে সারা বছরই খবরের শিরোনামে থাকেন টাইগার ক্রিকেটের পোস্টার বয়।

এবার নতুন এক নতুন বিতর্কের জন্ম দিলেন সাকিব আল হাসান। অনুশীলনের সময়ে সেলফি তোলার আবদার করায় এক ভক্তের ঘাড় চেপে ধরে চড় মারতে উদ্যত হন সাকিব।

ঘটনার জন্ম সোমবার সকালে। এদিন ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচ খেলতে নারায়ণগঞ্জে গিয়েছিলেন সাকিব আল হাসান। সুপার লিগে প্রাইম ব্যাংকের বিপক্ষে শেখ জামালের হয়ে খেলতে গিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সেখানে নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ম্যাচের আগে কোচ সালাউদ্দিনের সঙ্গে কথা বলছিলেন সাকিব। এমন সময় এক ভ্ক্ত দৌড়ে তার কাছে এসে একটি সেলফি তোলার আবদার করলেন। সাকিব তাকে নিষেধও করছিলেন। কিন্তু সেই ভক্ত যেন নাছোড়বান্দা। সাকিবের কথা যেন শুনতে নারাজ তিনি।

ভক্তের এমন কাণ্ডে রেগে যান সাকিব। এমনকি চড় মারতেও উদ্যত হন তিনি। এক হাতে কেড়ে নেন মোবাইল ফোন। আরেক হাতে চেপে ধরেন ঘাড়।

সাকিব এমনভাবে ক্ষিপ্ত হওয়ায় যেন কোনো কিছুই বুঝে উঠতে পারছিলেন না সেই ভক্ত। খানিক সময়ের জন্য যেন ঘোরে আটকা পড়েছিলেন তিনি। পরক্ষণেই সেলফি না তুলেই মাঠ ছাড়েন সেই ভক্ত।

এর আগে, সকালে স্টেডিয়ামে প্রবেশের সময়ও একবার মেজাজ হারান সাকিব। তখনও এক ভক্ত সেলফি তোলার জন্য ফোন নিয়ে এগিয়ে এলে সাকিব ফোন কেড়ে নিতে উদ্যত হন। শেষ পর্যন্ত সেখানেও অপ্রীতিকর কিছু ঘটেনি।

তবে ভক্তদের সাথে সাকিবের এমন আচরণ নতুন নয়। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালীন সময়ে একটি ইভেন্টে উপস্থিত হয়েছিলেন সাকিব আল হাসান। তাকে দেখে ভক্ত-সমর্থদের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে। ভিড়ের মাঝে এক ভক্ত সাকিবের ক্যাপ খুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখনই মেজাজ হারিয়ে ক্যাপ কেড়ে নিয়ে সেই ক্যাপ দিয়েই ভক্তকে কয়েকবার মারতে দেখা যায় সাকিবকে। সামাজিক যোগাযোগেরমাধ্যমে এ বিষয়টি নিয়ে নিন্দার ঝড় বয়ে যায়।

এ ছাড়া মাগুরা-১ আসন থেকে নির্বাচন করার সময় ভোট চলাকালীন নিজের আসনের একটি কেন্দ্র পর্যবেক্ষণে যান সাকিব। তখন বিশ্বসেরা এই অলরাউন্ডারকে সামনে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ভক্ত-সমর্থকরা। অনেক তরুণ ভক্ত বিশ্বসেরা অলরাউন্ডারের সঙ্গে সেলফি তোলার চেষ্টা করেন। মানুষের ভিড়ে সাকিব ঠিকমতো হাঁটতে পারছিলেন না। সেই সময় মেজাজ হারিয়ে এক ভক্তকে কষিয়ে চড় মারেন সাকিব।

এছাড়াও ক্রিকেটের মাঠে স্ট্যাম্প ভাঙা, ক্যামেরার সামনে অশ্লীল অঙ্গভঙ্গি করে এর আগেও বিতর্কিত হয়েছিলেন সাকিব।

তবে আজকের ঘটনায় প্রশ্ন উঠেছে স্টেডিয়ামের নিরাপত্তা নিয়েও। জাতীয় দলের একাধিক তারকা খেলছেন ঢাকা প্রিমিয়ার লিগ। তাদের ঠিক সামনে ভক্তদের এমন অবাধ বিচরণের সুযোগ কেন থাকবে সেই প্রশ্ন তুলছেন সংশ্লিষ্টরা।

আবার পরিস্থিতি যাই হোক, সাকিবের মেজাজ হারানোর ঘটনা তাকে নিয়ে নতুন করে আলোচনার জন্ম দিয়েছে।