ঢাকা Sunday, 19 May 2024

শুভলং নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নৌকা উপহার দিলেন ডিসি 

রাঙ্গামাটি প্রতিনিধি 

প্রকাশিত: 19:18, 6 May 2024

শুভলং নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নৌকা উপহার দিলেন ডিসি 

রাঙ্গামাটির দুর্গম এলাকার শিক্ষার্থীদের শিক্ষার মান বৃদ্ধিতে উদ্যোগ গ্রহণ করেছে রাঙ্গামাটি জেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় রাঙ্গামাটি জেলার বরকল উপজেলার শুভলং নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য নৌকা উপহার দিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মোশারফ হোসেন খান। 

সোমবার (৬ মে) নৌকা উপহার দেয়ার সময় রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ জাহিদুল ইসলাম, বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোরকান এলাহি অনুপমসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

রাঙ্গামাটির বরকল উপজেলার শুভলং নিম্নমাধ্যমিক বিদ্যালয়টি নদী উপকূল অবস্থায় হওয়ায় স্কুলের শিক্ষার্থীরা নৌকাসহ বিভিন্নভাবে স্কুলে যাতায়াত করে থাকে। শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান নৌকাটি প্রদান ও উদ্বোধন করেন। দীর্ঘদিন পর নিজেদের একটি নৌযান হওয়ায় ছাত্রছাত্রীরা খুবই খুশি। 

রাঙ্গামাটি জেলা প্রশাসক বলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসন সবসময় শিক্ষাবান্ধব একটি প্রতিষ্ঠান। রাঙ্গামাটির দুর্গম এলাকার শিক্ষার মানোন্নয়নের জন্য রাঙ্গামাটি জেলা প্রশাসন চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে বরকল উপজেলা প্রশাসনকে নির্দেশনা প্রদান করি। বরকল উপজেলা প্রশাসন নৌকা তৈরি করে দিলে তা ছাত্রছাত্রীদের বুঝিয়ে দেয়া হয়। আশা করছি চলতি বর্ষা মৌসুমে ছাত্রছাত্রীদের স্কুলে যাতায়াতে তেমন কোনো অসুবিধা হবে না।