ঢাকা Sunday, 19 May 2024

রাঙ্গামাটিতে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত

রাঙ্গামাটি প্রতিনিধি 

প্রকাশিত: 19:23, 6 May 2024

রাঙ্গামাটিতে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত

‘বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্যে রাঙ্গামাটিতে দুদিনব্যাপী ৪৫তম  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ (৪৫তম বিজ্ঞান মেলা), অষ্টম বিজ্ঞান অলিম্পিয়াড ও অষ্টম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা শেষ হয়েছে।

সোমবার (৬ মে) দুপুরে রাঙ্গামাটি জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গণে বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান। 

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় রাঙ্গামাটি জেলা প্রশাসন ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের আয়োজনে সমাপনী অনুষ্ঠানে রাঙ্গামাটি সরকারি কলেজের অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি নাসরিন সুলতানাসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

জেলা প্রশাসক বলেন, রাঙ্গামাটি জেলার দুর্গম এলাকাগুলোতেও বিজ্ঞানের যে চর্চা হচ্ছে তা এই বিজ্ঞান মেলাই প্রমাণ করে।

তিনি বলেন, ক্ষুদ্র শিক্ষার্থীরা বিজ্ঞানভিত্তিক যে প্রজেক্টগুলো তৈরি করেছে তা খুবই আকর্ষণীয়। চতুর্থ শিল্প বিপ্লবের যুগে এসে আমাদের সকলকে বিজ্ঞানের সঙ্গে সঙ্গে এগিয়ে যেতে হবে। বিজ্ঞানকে যদি আমাদের আগামী প্রজন্মের শিশুরা ভালোভাবে রপ্ত করতে পারে তাহলে আমাদের দেশ আরো বেশি এগিয়ে যাবে।