ঢাকা Saturday, 18 May 2024

বকশীগঞ্জে শ্বশুর-শাশুড়ির নির্যাতনে ২ সন্তান নিয়ে ঘরছাড়া গৃহবধূ

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

প্রকাশিত: 20:14, 4 May 2024

বকশীগঞ্জে শ্বশুর-শাশুড়ির নির্যাতনে ২ সন্তান নিয়ে ঘরছাড়া গৃহবধূ

জামালপুরের বকশীগঞ্জে এক প্রবাসীর স্ত্রী তার শ্বশুর ও শাশুড়ির নির্যাতনে কারণে দুই সন্তানসহ স্বামীর ঘর ছেড়েছেন। ওই গৃহবধূর নাম কল্পনা বেগম (২৬)। 

জানা গেছে, দুই সন্তান নিয়ে বর্তমানে বাবার বাড়িতে আশ্রয় নিয়েছেন তিনি। 

অভিযোগ সূত্রে জানা যায়, সাধুরপাড়া ইউনিয়নের বাংগাল পাড়া গ্রামের রমজান আলীর মেয়ের কল্পনা বেগমের সঙ্গে ২০১৭ সালে বাট্টাজোড় ইউনিয়নের পলাশতলা গ্রামের মোস্তফা মিয়ার ছেলে তারা মিয়ার বিয়ে হয়। এরই মধ্যে এক ছেলে ও এক মেয়ে সন্তানের জননী হন কল্পনা। এক বছর পূর্বে তারা মিয়া জীবন-জীবিকার তাগিদে মালয়েশিয়ায় যান।

এদিকে তারা মিয়া বিদেশ যাওয়ার পর থেকে কল্পনার শ্বশুর মোস্তফা মিয়া (৬৫) ও শাশুড়ি রঞ্জি বেগম (৬০) তাদের সহযোগীদের নিয়ে নানা কারণে বিভিন্ন সময়ে কল্পনা বেগমকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছেন।

গত ১ মে বিভিন্ন কারণ নিয়ে সকাল ৮টার দিকে কল্পনাকে মারধর করেন তারা। সে সময় তিনি তার বাবার বাড়িতে আসতে চাইলে তারা তাকে বাড়িতে আটকে রাখেন। 

নির্যাতনের বিষয়টি মোবাইল ফোনে কল্পনা তার মা সাজেদা বেগমকে জানান। পরে ১ মে গভীর রাতে থানা পুলিশের সহযোগিতায় স্বামীর বাড়ি থেকে কল্পনা বেগমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। চিকিৎসা শেষে বর্তমানে অসহায় অবস্থায় বাবার বাড়িতে অবস্থান করছেন তিনি।

কল্পনা বেগম জানান, আমার স্বামী বিদেশ যাওয়ার পর থেকে শ্বশুর ও শাশুড়ি মিলে আমাকে নির্যাতন করতেন। পাশাপাশি আমাকে মানসিকভাবে বিপর্যস্ত করে তুলেছেন তারা। আমি এর থেকে পরিত্রাণ চাই।

এসব ঘটনায় কল্পনার মা সাজেদা বেগম ২ মে বাদী হয়ে মেয়েকে নির্যাতনের অভিযোগে বকশীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

বকশীগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খান বলেন, এ ঘটনায় পুলিশ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে।