ঢাকা Monday, 06 May 2024

গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি প্রতিনিধি

প্রকাশিত: 14:59, 24 April 2024

গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত ইসলামী বিশ্ববিদ্যালয়

ছবি: স্টার সংবাদ

আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে গুচ্ছভুক্ত ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। ইতোমধ্যে ভর্তি পরীক্ষার জন্য সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। পরীক্ষা উপলক্ষ্যে শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য পুলিশ, র‍্যাব ও আনসার সদস্যরা নিয়োজিত থাকবে। এছাড়াও বিশেষ চাহিদাসম্পন্ন ভর্তিচ্ছুদের জন্য বিশেষ কক্ষে পরীক্ষার ব্যবস্থা করাসহ পরীক্ষা চলাকালীন প্রতিটি কক্ষে ঘড়ি ও ফ্যানের ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে প্রক্টর অধ্যাপক ড. শাহাদত হোসেন আজাদ।

বুধবার (২৪ এপ্রিল) প্রক্টর অফিসে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাথে মতবিনিময় সভায় এসব তথ্য নিশ্চিত করেন তিনি।

সভায় অধ্যাপক ড. শাহাদত আরো জানান, ভর্তি পরীক্ষা ঘিরে সার্বিক নিরাপত্তাসহ সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এসময় ভর্তিচ্ছুদের সার্বিক সহযোগিতায় প্রস্তুত থাকবে বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যরা। এছাড়াও অসুস্থ শিক্ষার্থীদের জন্য মেডিকেল টিম প্রস্তুত থাকবে।

এদিকে, পরীক্ষায় প্রবেশের নির্ধারিত সময়ের পরে কোনো ভর্তিচ্ছু পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কুষ্টিয়া থেকে আগত গাড়ী শান্তিডাঙ্গায় অবস্থান করবে এবং ঝিনাইদহ থেকে আগত গাড়ী শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজে অবস্থান করবে। এবং বিশ্ববিদ্যালয় প্রধান ফটক সংলগ্ন সড়ক ও গাড়ী পার্কিং এলাকায় ট্রাফিক পুলিশ নিয়োজিত করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেবে মোট ১৫ হাজার ১০২ জন ভর্তিচ্ছু। এর মধ্যে ইউনিটে ৬ হাজার ৪৪২ জন, ইউনিটে ৭ হাজার ২৪৬ জন ও ইউনিটে ১ হাজার ৪১৪ জন। এ বছর সারাদেশে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন শিক্ষার্থী।