ঢাকা Sunday, 19 May 2024

শেরপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি চলছে

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: 18:32, 5 May 2024

শেরপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি চলছে

সারাদেশের মতো পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বৈষম্য দূরীকরণ এবং অভিন্ন সার্ভিস কোডের দাবিতে শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি চলছে।

রোববার (৫ এপ্রিল) শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা-কর্মচারী এই কর্মবিরতিতে যোগ দেন এবং অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

এসময় তারা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা (সরকার ঘোষিত গ্রেডিং ১-২০), ছয় মাস পিছিয়ে পে-স্কেল ও ৫% বিশেষ প্রণোদনা প্রদান ও এপিএ বোনাস সমহারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারীকে প্দায়ন না করা, যথাসময়ে পদোন্নতি না দেয়া, লাইন ক্রু লেভেল-১ ও মিটার রিডার কাম মেসেঞ্জার (চুক্তিভিত্তিক) ও বিলিং সহকারীদের নিয়মিত না করা ইত্যাদি বিষয় তুলে ধরেন। 

তারা জানান, আন্দোলন কর্মসূচিতে অংশগ্রহণ করায় ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম অর্থকে সাময়িক বরখাস্ত, সিরাজগঞ্জ-২-এর ডিজিএম (কারিগরি) ও এজিএম আইটিকে পল্লী বিদ্যুতায়ন বোর্ডে সংযুক্ত করা; পল্লী বিদ্যুতায়ন বোর্ডের এসব শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ ও ভবিষ্যতে আধুনিক বিদ্যুৎ ব্যবস্থা গড়ার লক্ষ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুৎ বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের জন্য বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে আমাদের এই কর্মবিরতি চলছে।

বক্তারা আরো বলেন, পল্লী বিদ্যুৎ সমিতির এসকল বৈষম্য দূরীকরণ ও সার্ভিস কোড বাস্তবায়নে প্রয়োজনে আমাদের দাবিসমূহ আদায়ে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলতেই থাকবে এবং প্রয়োজনে আরো জোরদার করা হবে।

এদিকে এই কর্মবিরতির কারণে ভোগান্তিতে পড়েছেন গ্রাহকরা। নানা প্রয়োজনে সেবা নিতে অফিসে আসা গ্রাহকদের হতাশ হয়ে ফিরে যেতে দেখা যায়।