ঢাকা Sunday, 19 May 2024

নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশি আহত

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: 19:40, 5 May 2024

নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশি আহত

প্রতীকী ছবি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন তিন বাংলাদেশি নাগরিক।

রোববার (৫ মে) সকালে উপজেলার ফুলতলী সীমান্তের ৪৭ নম্বর পিলার এলাকায় একজন এবং শনিবার (৪ মে) রাতে একই এলাকায় অপর দুজন আহত হন। 

আহতরা হলেন - কক্সবাজারের রামু উপজেলার মো. রফিক, গর্জনিয়া এলাকার মোহাম্মদ আব্দুল্লাহ এবং কচ্ছপিয়া এলাকার রশিদ আহমেদ। তাদের মধ্যে মোহাম্মদ আব্দুল্লাহর দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে। তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার ইমন। তিনি বলেন, আহত তিনজনের মধ্যে একজন তার এলাকার এবং অপর দুজন রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের মৌলভীর কাটা গ্রামের বাসিন্দা। সবাই অবৈধভাবে অনুপ্রবেশ করে সীমান্তের ওপার থেকে গরু আনতে গিয়েছিল। সেখানে পুঁতে রাখা মাইন বিস্ফোরণে তারা আহত হন।

তিনি আরো বলেন, আহতদের স্থানীয়রা উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি দুজনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. আশিকুর রহমান জানান, শনিবার রাতে একজন এবং রোববার সকালে অপর একজনকে গুরুতর আহত অবস্থায় আনা হয়। 

এদিকে এই ঘটনার পর সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।