ঢাকা Sunday, 19 May 2024

আবারও বাড়ল সোনার দাম 

স্টার সংবাদ

প্রকাশিত: 20:02, 5 May 2024

আবারও বাড়ল সোনার দাম 

দেশের বাজারে ফের বাড়ানো হয়েছে সোনার দাম। সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৭৩৪ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। ১ লাখ ১০ হাজার ৯৪৭ টাকা। এর আগে এই মানের সোনার দাম ছিল প্রতি ভরি ১ লাখ ১০ হাজার ২১৩ টাকা।

রোববার (৫ মে) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির বৈঠকে নতুন করে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়। পরে কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

এর আগে শনিবার (৪ মে) একই মানের সোনার দাম প্রতি ভরিতে ১ হাজার ৫০ টাকা বাড়ানোর ঘোষণা দেয় বাজুস। রোববার থেকে এই দাম কার্যকর হয়। 

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) জানিয়েছে, স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা সোনা) মূল্য বাড়ায় এই দাম বাড়ানো হয়েছে। সোমবার (৬ মে) থেকে নতুন দাম কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১০ হাজার ৯৪৭ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ১ লাখ ৫ হাজার ৮৯৭ টাকা, ১৮ ক্যারেট ৯০ হাজার ৭৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৫ হাজার ৪৮৯ টাকায় বিক্রি করা হবে।

এদিকে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেট প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেট ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।