ঢাকা Sunday, 19 May 2024

অবশেষে দেশে মুক্তি পাচ্ছে ফারিণের ‘ফাতিমা’ (ভিডিও)

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 19:32, 5 May 2024

আপডেট: 00:45, 6 May 2024

ক্যারিয়ারের একদম শুরুর দিকে ফাতিমা নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তা প্রায় ৬ বছর আগের কথা! এমনকি এই সিনেমার জন্য সম্প্রতি ইরানের ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার লাভ করেছেন তিনি। এবার আলোচিত সেই ফাতিমা মুক্তি পেতে যাচ্ছে দেশের সিনেমা হলে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন ফারিণ নিজেই। সিনেমাটির পোস্টার শেয়ার করে নিজের ফেসবুক প্রোফাইলে অভিনেত্রী লিখেছেন, আসছে দুই সময়ের দুই সংগ্রামের আখ্যান ফাতিমা। দেখুন আগামী ২৪ মে থেকে আপনার কাছের সিনেমা হলে!

অর্থাৎ ২৪ মে সারাদেশের সিনেমা হলে মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটি। এর নাম ভূমিকায় অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। চমক হিসেবে এ সিনেমায় থাকছেন জনপ্রিয় গায়ক পান্থ কানাই। প্রথমবারের পর্দায় অভিনয় করেছেন তিনি। তবে ছবিটির মূল শক্তি এর গল্পে।

দেখা যাবে, কোনো এক ছোট শহর থেকে ঢাকায় এসেছে ফাতিমা। কিন্তু সে যেন সারাক্ষণই এই দেশ ও শহর ছেড়ে পালাতে চায়! আসলে শহর নয়, পালাতে চায় জীবন থেকে। কিন্তু ভাগ্যের ফেরে ফাতিমা যে চরিত্রটিতে প্রথমবারের মতো অভিনয় করার সুযোগ পায়, সেই বীরাঙ্গনা সুবর্ণা যেন তাকে অভিনয় থেকে টেনে নেয় বাস্তবতায়। ফাতিমা ও সুবর্ণা হয়ে ওঠে দুই সময়ের এক অবিচ্ছেদ্য মুদ্রা।

সিনেমাটি পরিচালনা করেছেন ধ্রুব হাসান। এতে ফারিণ ও পান্থ কানাই ছাড়াও অভিনয় করেছেন ইয়াশ রোহান, মানস বন্দ্যোপাধ্যায়, আয়শা মনিকাসহ অনেকেই। অতিথি শিল্পী হিসেবে যুক্ত হয়েছেন এ বি এম সুমন, তারিক আনাম খান, শাহেদ আলী, শতাব্দী ওয়াদুদ ও শাকিল আহমেদ।

প্রসঙ্গত, সাবলীল অভিনয় দিয়ে অল্প সময়েই দর্শকদের প্রিয় হয়ে উঠেছেন তাসনিয়া ফারিণ। নাটকের পাশাপাশি ওটিটিতেও নিয়মিত কাজ করছেন তিনি। বিশেষ করে মোস্তফা সরয়ার ফারুকীর লেডিস অ্যান্ড জেন্টলম্যান ওয়েব সিরিজে অভিনয়ের পর ফারিণকে আর পিছনে তাকাতে হয়নি। এরপর অভিষেক হয়েছে চলচ্চিত্রেও। নির্মাতা অতনু ঘোষের পরিচালনায় টলিউডের আরও এক পৃথিবী সিনেমায় দেখা গেছে তাকে।

তবে অভিনয়ের পাশাপাশি সম্প্রতি নিজের নতুন প্রতিভা জানান দিয়েছেন এই অভিনেত্রী। সম্প্রতি তারই প্রমাণ মিলল গেল ঈদে ইত্যাদিতে তার গাওয়া রঙে রঙে রঙিন হব। গানে অভিনেত্রীর সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন জনপ্রিয় অভিনেতা ও গায়ক তাহসান খান। গানের জগতে জনপ্রিয়তার কোনো জুড়ি নেই তার। তবে নায়িকা থেকে গায়িকা ফারিণ যেন প্রথম গানেই নজর কাড়লেন শ্রোতা-দর্শকদের। বর্তমানে ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে তাহসান-ফারিণের রঙে রঙে রঙিন হব গানটি। ইত্যাদিতে গানটি প্রচারের পর গত ১৬ এপ্রিল ইউটিউবে মুক্তি পায়। এরপরই যেন গানটি লুফে নেন শ্রোতারা।