ঢাকা Saturday, 27 April 2024

আজ থেকে টুইটারের কর্মী ছাঁটাই শুরু

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: 18:37, 4 November 2022

আজ থেকে টুইটারের কর্মী ছাঁটাই শুরু

বর্তমান বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার শুক্রবার (৪ নভেম্বর) থেকেই কর্মী ছাঁটাই শুরু করবে। সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হবে এর অফিসগুলোও। কর্মীদের কাছে পাঠানো একটি ইমেইলে কোম্পানিটির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

টুইটার জানায়, গ্রিনিচ মান সময় বিকেল ৪টা (বাংলাদেশ সময় রাত ১০টা) থেকে ইমেইল করে কর্মীদের ছাঁটাইয়ের বিষয়ে জানানো হবে।  

এর আগে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, টুইটার কেনার পর খরচ কমানোর পরিকল্পনা করছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। আর তাই টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন তিনি। এদিকে মালিকানা নেওয়ার পর মাস্ক টুইটারের পরিচালনা পর্ষদের সাবেক চেয়ারম্যান ব্রেট টেলর ও সাবেক প্রধান নির্বাহী পরাগ আগারওয়ালকে বরখাস্ত করেন।

কর্মীদের কাছে পাঠানো একটি বিবৃতিতে টুইটারের পক্ষ থেকে বলা হয়, টুইটারকে একটি সঠিক পথে রাখার প্রয়াসে শুক্রবার থেকে আমরা বিশ্বব্যাপী কর্মশক্তি কমানোর প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবো।  

টুইটার বলছে,  অফিসগুলো সাময়িকভাবে বন্ধ করা হবে এবং কর্মীদের প্রবেশাধিকার স্থগিত করা হবে যাতে গ্রাহকদের তথ্যের নিরাপত্তা নিশ্চিত করা যায়।

যারা চাকরি হারাচ্ছেন তাদের ব্যক্তিগত ইমেইল করবে টুইটার। আরা চাকরিতে বহাল থাকা ব্যক্তিদের তাদের অফিসিয়াল ইমেইলে বিষয়টি জানানো হবে।

বৃহস্পতিবার কর্মীদের পাঠানো একটি ইমেইলে টুইটার বলেন, আপনি যদি কোনো অফিসে থাকেন বা অফিসের পথে থাকেন, তাহলে দয়া করে বাড়িতে ফিরে যান।  

টুইটারের খরচ কমানোর বিষয়ে সংশ্লিষ্ট দুটি সূত্র জানায়, প্রতিবছর ১ বিলিয়ন ডলারের বেশি অবকাঠামোগত খরচ সাশ্রয়ের উপায় খুঁজতে এরইমধ্যে কর্মীদের নির্দেশ দিয়েছেন মাস্ক।  

সূত্র: এনডিটিভি