ঢাকা Tuesday, 30 April 2024

এবার হোয়াটসঅ্যাপেও এআই চ্যাটবট!

প্রকাশিত: 15:49, 15 April 2024

আপডেট: 15:51, 15 April 2024

এবার হোয়াটসঅ্যাপেও এআই চ্যাটবট!

এবার হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে এআই চ্যাটবট, যা কাজ করবে চ্যাটজিপিটির মতো। এই চ্যাটবটে প্রয়োজনীয় প্রশ্ন করতে পারেন ব্যবহারকারী, মিলবে উত্তর। এই ফিচার ব্যবহারকারীদের কাছে অত্যন্ত আকর্ষণীয় হবে বলেই আশাবাদী সংস্থা।

বর্তমান সময়ে দাঁড়িয়ে আট থেকে আশি সকলেই সামাজিক যোগাযোগমাধ্যমে সরগড়। সকলেই কমবেশি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। অধিকাংশই প্রয়োজনের তাগিদে দিনভর ব্যস্ত থাকতে বাধ্য হন এই অ্যাপে। ফলে সংস্থা বরাবর চেষ্টা করে অ্যাপটিকে আমজনতার কাছে আরো আকর্ষণীয় করে তুলতে। সবসময়ই বিভিন্ন ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা করে এই সংস্থা। এবার আসতে চলছে এই চ্যাটবোট ফিচার। 

ওয়াবেটাইনফো জানিয়েছে, এআই চ্যাটবটের সঙ্গে বেশি সংখ্যক ইউজারদের যুক্ত করাই আপাতত হোয়াটসঅ্যাপের লক্ষ্য। তবে আপাতত কয়েকটি দেশের ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন। হোয়াটসঅ্যাপ খুললেই উপরে ডান দিকে মিলবে অপশন।

শুধুমাত্র হোয়াটসঅ্যাপ নয়, ইনস্টাগ্রামেও মিলবে এই ফিচারের সুবিধা। জানা গেছে, ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজ ফিচারে এই প্রযুক্তির সুবিধা মিলবে। অর্থাৎ ইনস্টাগ্রামের মেসেজের সার্চবারের কাছে চ্যাটবট অপশন পাবেন ইউজাররা। ব্যবহারকারী যে সংক্রান্ত প্রশ্ন করবেন চ্যাটবটকে, পরবর্তীতে সেই সংক্রান্ত রিলস আসবে ওয়ালে। অর্থাৎ কৃত্তিম বুদ্ধিমত্তা আপনার পছন্দ বুঝে সেরকমই সমস্ত ভিডিও বা ছবি আপনার সামনে তুলে ধরার চেষ্টা করবে। শোনা যাচ্ছে, ইতিমধ্যেই অনেক ব্যবহারকারী এই ফিচারের সুবিধা পাচ্ছেন, যা দ্রুতই সকলের জন্য চালু হতে চলছে।