ঢাকা Thursday, 16 May 2024

৯ বছর পর রাঙামাটি জেলা ছাত্রলীগের সম্মেলন

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: 19:31, 29 April 2024

৯ বছর পর রাঙামাটি জেলা ছাত্রলীগের সম্মেলন

ছবি : স্টার সংবাদ

দীর্ঘ ৯ বছর পর বাংলাদেশ ছাত্রলীগের রাঙামাটি জেলা শাখার বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে জাতীয় সংগীত ও বেলুনসহ কবুতর উড়িয়ে সম্মেলনের প্রথম অধিবেশন উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন।

রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার সঞ্চালনায় সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং রাঙামাটি ২৯৯ আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার।

অধিবেশনে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর।

এতে প্রধান বক্তা ছিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

এসময় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি শাহেদ খান, ইবনুল এম হাসান, উপ সাংস্কৃতিক সম্পাদক শিবলী হাসান জয়, উপ পরিবেশ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান কিরন, উপ ধর্ম বিষয়ক সম্পাদক অর্কপল তালুকদার, উপ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আমির হোসেন খসরুসহ জেলার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতা এবং দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে নিহত বীর শহিদদের স্মরণে শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন জেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের লক্ষ্যে বিকালে অনুষ্ঠিত হচ্ছে।

সর্বশেষ ২০১৫ সালের ২ জুন অনুষ্ঠিত হয়েছিল রাঙামাটি জেলা ছাত্রলীগের সম্মেলন। পরদিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা সভাপতি পদে আব্দুল জব্বার সুজন ও প্রকাশ চাকমাকে সাধারণ সম্পাদক করে ১ বছরের জন্য আংশিক কমিটি ঘোষণা করেন। তারপরে নয় বছর অতিক্রম করে এ কমিটি।

রাঙামাটি জেলা ছাত্রলীগের এবারের সম্মেলনে সভাপতি পদে ২৫ জন এবং সাধারণ সম্পাদক পদে ৩৮ জন প্রার্থী রয়েছেন বলে একটি সূত্রে জানা গেছে।