ঢাকা Friday, 10 May 2024

মাদারগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: 22:18, 27 April 2024

মাদারগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

ফাইল ছবি

জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ী ইউনিয়নের মির্জাপুর গ্রামে জয়নাল আকন্দ (৪০) নামে এক ভাঙ্গারী ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। শনিবার (২৭ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে। নিহত জয়নাল আকন্দ ওই গ্রামের মুসলিম আকন্দের পুত্র।

স্থানীয়রা জানান, প্রায় ১০ বছর আগে ওই এলাকার খুরু আকন্দের মেয়ে ফুলেরা বেগমকে প্রতিবেশী শাবু মিয়ার ছেলে নুর ইসলাম প্রেম করে বিয়ে করেন। বিয়ের পর থেকেই শাবু মিয়ার পরিবার পুত্রবধু ফুলেরা বেগমকে মেনে নিতে পারেননি। এ নিয়ে দেখা দেয় পারিবারিক অশান্তি।

বিয়ের কিছুদিন পর স্বামী নুর ইসলাম প্রবাসে চলে গেলে নির্যাতনের মাত্রা বাড়তে থাকে। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে ফুলেরা বেগমের সাথে তার শাশুড়ী নুরজাহানের ঝগড়া বাধে। ফুলেরা বেগমকে তার শ্বশুরবাড়ির লোকজন মারধর করতে থাকেন। এমন সময় ফুলেরা বেগমের চাচাতো ভাই জয়নাল আকন্দ বোনকে বাঁচাতে এগিয়ে গেলে তিনি হামলার শিকার হন।

গুরুতর আহতবস্থায় তাকে উদ্ধার করে মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে জয়নাল আকন্দকে উন্নত  চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে আনার পথে তার মৃত্যু হয়।

মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মনজুরুল বারী বলেন, নিহত জয়নাল আকন্দের মাথায় আঘাতের ফলে ভিতরে প্রচন্ড রক্তক্ষরণে তার মৃত্যু হয়।

ভুক্তভোগী ফুলেরা বেগম অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকেই আমার শ্বশুর শাবু মিয়া, শাশুড়ি নুরজাহান, দেবর সাইফুল ও ননদ সাবিনা আমাকে প্রায়ই শারীরিক নির্যাতন করতো।

আজ শনিবার দুপুরে আমাকে মেরে ফেলার উদ্দেশ্যে মারতে থাকেন। ওইসময় আমার চাচাতো ভাই জয়নাল আকন্দ পুকুরে গোসল করার জন্য আসছিলেন। আমি বাঁচাও বাঁচাও চিৎকার করলে আমার ভাই আমাকে বাঁচাতে এগিয়ে আসেন। এক পর্যায়ে আমার শশুরবাড়ীর লোকজন আমার ভাইয়ের মাথায় লাঠি দিয়ে আঘাত করেন। এরপর আমার ভাই মাটিতে লুটিয়ে পড়েন। এবং হাসপাতালে নেয়ার পথে মারা যান। এ ঘটনায় আমি দোষীদের শাস্তি চাই।

মাদারগঞ্জ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। সেই সাথে অভিযুক্তদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।