ঢাকা Tuesday, 21 May 2024

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আসামি আটক

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত: 15:40, 10 May 2024

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আসামি আটক

ছবি: স্টার সংবাদ

চাঁদপুরের অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা মামলার আসামি ইব্রাহিম প্রধানিয়াকে (৩৮) যশোরের বেনাপোল সীমান্ত এলাকা থেকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৯ মে) দিবাগত মধ্যরাতে বেনাপোল ডিগ্রী কলেজ এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক ইব্রাহিম প্রধানিয়া চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার বকচর এলাকার আব্দুল মোতালেব প্রাধানিয়ার ছেলে।

শুক্রবার সকালে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, ইব্রাহিম চার বছর আগে একই এলাকার খোকন মিয়ার মেয়ে খাদিজাকে বিয়ে করে। তাদের দুটি সন্তান রয়েছে। গত এক বছর ধরে ইব্রাহিম যৌতুক হিসেবে আসবাবপত্র দাবি করে আসছিল। খাদিজার দরিদ্র পিতা যৌতুক দিতে ব্যর্থ হওয়ায় বিভিন্ন অযুহাতে খাদিজার উপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে ইব্রাহিম। এরই ধারাবহিকতায় গত ১০ এপ্রিল রাতে খাদিজাকে তার স্বামী ও শাশুড়ি মিলে নির্যাতন করে এবং একপর্যায়ে বাড়িতে থাকা ডিজেল শরীরে ঢেলে আগুন ধরিয়ে দেয়। এসময় খাদিজার ডাক-চিৎকারে প্রতিবেশীরা এসে আগুন নিভায় এবং হাসপাতালে ভর্তি করে। পরবর্তীতে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় গত ১২ এপ্রিল খাদিজা মারা যায়।

এ ঘটনায় মামলা হলে খাদিজার শাশুড়িকে আটক করা হয়। এরপর থেকে   আত্মগোপনে চলে যায় ইব্রাহিম। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে বেনাপোল ডিগ্রি কলেজ এলাকায় অভিযান চালিয়ে ইব্রাহিমকে আটক করে।

তিনি আরো জানান, আটককৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার দায় স্বীকার করেছে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাকে মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।