ঢাকা Saturday, 15 June 2024

ফিলিস্তিনে চলমান গণহত্যা বন্ধের দাবি ইবি ছাত্র আন্দোলনের

ইবি প্রতিনিধি

প্রকাশিত: 19:02, 20 May 2024

ফিলিস্তিনে চলমান গণহত্যা বন্ধের দাবি ইবি ছাত্র আন্দোলনের

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ও ফিলিস্তিনে অব্যাহত ইসরায়েলি গণহত্যা বন্ধের দাবিতে পতাকা ও মৌন মিছিল করেছে ইসলামী ছাত্র আন্দোলন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা।

সোমবার (২০ মে) বেলা ১১টায় পতাকা ও মৌন মিছিল শুরু হয়। পরে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবন চত্বরে এসে সংক্ষিপ্ত সভা হয়। 

এসময় সংগঠনটির শাখা সভাপতি মুহাম্মাদ আল আমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ সাব্বির, সাংগঠনিক সম্পাদক ইমরান তাহির, প্রশিক্ষণ সম্পাদক ইসমাইল তাকবির, দাওয়াহ সম্পাদক নেয়ামাতুল্লাহ ফারিস, তথ্য-প্রচার ও গবেষণা সম্পাদক ইয়াসিন আরাফাত এবং প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ আমানুল্লাহ প্রমুখ।

সভা সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন রাহাত।

সভাপতির বক্তব্যে মুহাম্মাদ আল আমিন বলেন, দখলদার ইসরায়েল শুধু আজকেই নয়, বরং তারা ১৯৪৮ সাল থেকেই ফিলিস্তিনের মুসলমানদের উপরে হামলা চালিয়ে আসছে। গত ৭ অক্টোবর থেকে এই কয়েক মাসেই প্রায় ৪০ হাজার ফিলিস্তিনিকে হত্যা করা হয়েছে। যাদের অধিকাংশই নারী ও শিশু। তাদের বর্বর হামলায় থেকে রেহাই পায়নি স্কুল, কলেজ, হাসপাতাল, মসজিদ, গির্জাসহ কোনো স্থাপনা। এই গণহত্যার তীব্র নিন্দা ও ধিক্কার জানাই। একইসঙ্গে অবিলম্বে গাজায় ইসরায়েলি এই বর্বর হামলা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি জাতিসংঘ, আন্তর্জাতিক সংস্থা এবং মুসলিম বিশ্বের প্রতি উদাত্ত আহ্বান জানান।