ঢাকা Monday, 20 May 2024

মতলব উত্তরে মানিক দর্জি, দক্ষিণে সিরাজুল মোস্তফা বিজয়ী

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 21:18, 8 May 2024

আপডেট: 21:20, 8 May 2024

মতলব উত্তরে মানিক দর্জি, দক্ষিণে সিরাজুল মোস্তফা বিজয়ী

মতলব উত্তর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ মানিক দর্জির (বামে) সঙ্গে আওয়ামী লীগের আইনবিষয়ক উপকমিটির সদস্য আশফাক চৌধুরী মাহি

চাঁদপুরের মতলব উত্তরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মানিক দর্জি। তার প্রতীক ছিল ঘোড়া। অন্যদিকে মতলব দক্ষিণে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দোয়াত-কলম প্রতীকের প্রার্থী সিরাজুল মোস্তফা তালুকদার।

বুধবার (৮ মে) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯টি উপজেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এই তালিকায় মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা ছিল। 

এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে একটানা ভোটগ্রহণ করা হয়। পরে ভোটগণনা শেষে রাতে উপজেলা পরিষদ মিলনায়তনের ফলাফল ঘোষণা কক্ষ থেকে নির্বাচিতদের নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

ঘোষিত ফলাফল অনুসারে, মতলব উত্তরে চেয়ারম্যান নির্বাচিত হওয়া মোহাম্মদ মানিক দর্জি পেয়েছেন ৩৩ হাজার ৭০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের গাজী মুক্তার হোসেন পেয়েছেন ২০ হাজার ৯২ ভোট। এছাড়া বর্তমান চেয়ারম্যান এমএ কুদ্দুস পেয়েছেন ১৫ হাজার ১৫৮ ভোট।
 
এই উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন রিয়াজুল হাসান রিয়াজ। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন লাভলী চৌধুরী। 
এখানে মোট ভোটার ২ লাখ ৭৮ হাজার। এর মধ্যে গড় ভোট পড়েছে ২৪.০৮ শতাংশ।
 
অন্যদিকে মতলব দক্ষিণে চেয়ারম্যান নির্বাচিত হওয়া সিরাজুল মোস্তফা তালুকদার পেয়েছেন ১৭ হাজার ৩৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের সৈয়দ মনজুর হোসেন পেয়েছেন ১৫ হাজার ৬৬৭ ভোট। এছাড়া বর্তমান চেয়ারম্যান এএইচবি কবির হোসেন পেয়েছেন ১৩ হাজার ৩৫৩ ভোট।
 
এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নাজমা আক্তার আঁখি। অন্যদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শওকত হোসেন বাদল। 

এখানে মোট ভোটার ১ লাখ ৯৮ হাজার ২৬ জন। ভোট পড়েছে গড়ে ২৩.৪১ শতাংশ।