ঢাকা Monday, 20 May 2024

উপজেলা নির্বাচন : মতলব দক্ষিণে সিরাজুল নির্বাচিত, উত্তরে এগিয়ে মানিক দর্জি

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 20:57, 8 May 2024

আপডেট: 21:24, 8 May 2024

উপজেলা নির্বাচন : মতলব দক্ষিণে সিরাজুল নির্বাচিত, উত্তরে এগিয়ে মানিক দর্জি

চাঁদপুরে উপজেলা নির্বাচনে মতলব দক্ষিণ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সিরাজুল মোস্তফা তালুকদার। অন্যদিকে মতলব উত্তরে চেয়ারম্যান পদে বিপুল ভোটে এগিয়ে আছেন মোহাম্মদ মানিক দর্জি। 

বুধবার (৮ মে) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে একটানা ভোটগ্রহণ করা হয়।

নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, মতলব দক্ষিণ উপজেলায় চেয়ারম্যান পদে সিরাজুল মোস্তফা তালুকদার (দোয়াত-কলম) পেয়েছেন ১৭ হাজার ৩৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ মনজুর হোসেন (আনারস) পেয়েছেন ১৫ হাজার ৬৭৩ ভোট। আরেক প্রার্থী এইচ এম কবির (ঘোড়া প্রতীক) ১৩ হাজার ৩৫৩ ভোট পেয়েছেন। 

এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ৯৮ হাজার ২৬ জন। ভোট কাস্টিং হয়েছে ২৩.৪১ ভাগ।

অন্যদিকে মতলব উত্তরে বিজয়ের প্রান্তে রয়েছেন মোহাম্মদ মানিক দর্জি। এই উপজেলায় ৯৯টি কেন্দ্রের মধ্যে ৮৯টি কেন্দ্রের প্রাপ্ত ভোটে তিনি ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৮ হাজার ৮৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাজী মোক্তার হোসেন (আনারস) পেয়েছেন ১৬ হাজার ৭৯৯ ভোট। এছাড়া বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস (কাপ-পিরিচ) পেয়েছেন ১২ হাজার ৩৩ ভোট।