ঢাকা Wednesday, 15 May 2024

ছাত্রলীগ নেতা সজীব হত্যামামলার আসামি দুলাল অস্ত্রসহ গ্রেপ্তার 

লক্ষ্মীপুর প্রতিনিধি 

প্রকাশিত: 17:45, 29 April 2024

ছাত্রলীগ নেতা সজীব হত্যামামলার আসামি দুলাল অস্ত্রসহ গ্রেপ্তার 

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জে এম সজীব হত্যামামলার আসামি আনোয়ার হোসেন দুলাল ওরফে পাহাড়ি দুলাল ওরফে বামহাতি দুলালকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে একটি দেশে তৈরি এলজি ও দুটি কার্তুজ উদ্ধার করা হয়। 

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে জেলা পুলিশ সুপার এক প্রেস ব্রিফ্রিংয়ে এ তথ্য জানান।

দুলাল সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের মান্দারের দিঘির পাড়া এলাকার মৃত আবদুল আজিজের ছেলে। তিনি সজীব হত্যামামলার এজাহারভুক্ত ৫ নম্বর আসামি।

পুলিশ জানায়, ঘটনার পর পাহাড়ি দুলালকে গ্রেপ্তার করতে ঝিনাইদহ এবং খুলনা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। পরে তাকে খুলনার ডুমুরিয়া থানাধীন শরাপুর বাজার এলাকা থেকে গ্রেপ্তার করে লক্ষ্মীপুরে নিয়ে আসা হয়।   

পুলিশ আরো জানায়, জিজ্ঞাসাবাদে দুলাল ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার দেয়া স্বীকারোক্তি অনুসারে সোমবার ভোররাতে তার বসতবাড়ি থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি দেশে তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

প্রেস ব্রিফিংয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশীদ বলেন, আসামি দুলাল জিজ্ঞাসাবাদে অন্য আসামিদের নামও বলেছে। তাদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে। মামলার প্রধান আসামি কাজী মামুনুর রশিদ বাবলুকেও গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। 

প্রসঙ্গত, ১২ এপ্রিল রাতে চন্দ্রগঞ্জ থানাধীন পাঁচপাড়া গ্রামের যৈদের পুকুরপাড় এলাকায় ছাত্রলীগকর্মী সজীব, সাইফুল পাটোয়ারী, মো. রাফি ও সাইফুল ইসলাম জয়ের ওপর অতর্কিত হামলা চালান অভিযুক্তরা। একপর্যায়ে সজীবকে লক্ষ্য করে গুলি চালানো হয়। সেসময় তাকে বাঁচাতে গেলে অন্যদের ওপরও গুলি চালানোর অভিযোগ রয়েছে। 

এ ঘটনায় ওইদিন রাতে সজীবের মা বুলি বেগম বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের কাজী বাবলুসহ ১১ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এতে ২০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

গত ১৬ এপ্রিল রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এম সজীব। এ মামলায় বিভিন্ন সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা তাজু ভূঁইয়াসহ ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ।