ঢাকা Saturday, 27 April 2024

এহসান গ্রুপের চেয়ারম্যান গ্রেফতার

স্টার সংবাদ

প্রকাশিত: 18:44, 10 September 2021

এহসান গ্রুপের চেয়ারম্যান গ্রেফতার

ছবি সংগৃহীত

সতেরো হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে `এহসান গ্রুপ পিরোজপুর-বাংলাদেশ’ নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান রাগীব আহসান এবং তার এক সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে তাদের গ্রেফতার করা হয় জানিয়ে শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে এক বার্তায় র‌্যাব বলেছে, ব্যবসার নামে বিভিন্নভাবে প্রতারণা চালিয়ে আসছিলেন রাগীব হাসান। এ বিষয়ে শুক্রবার বিকালে সংবাদ সম্মেলন করে বিস্তারিত তথ্য প্রকাশের কথা রয়েছে র‌্যাবের।

সুদবিহীন ‘শরিয়তসম্মত’ ব্যবসার নামে বিপুলসংখ্যক গ্রাহকের কাছ থেকে হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে এহসান গ্রুপের বিরুদ্ধে। এহসান মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেডসহ কয়েকটি মাদ্রাসা খুলে ওই কোম্পানি ব্যবসা চালিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে দেশের বিভিন্ন জেলায় মামলাও হয়েছে এর আগে।

জানা গেছে, রাগীব আহসান নূরে মদিনা ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ। একসময় তিনি মসজিদের ইমাম ছিলেন। বাড়ি পিরোজপুর সদরের খলিশাখালী এলাকায়।একসময় তিনি এমএলএম ব্যবসা শুরু করেন এবং ২০১০ সালে এহ্সান রিয়েল এস্টেট নামে একটি কোম্পানি খোলেন। পরে আরো ডজনখানেক কোম্পানি খুলে তিনি নাম দেন ‘এহসান গ্রুপ পিরোজপুর-বাংলাদেশ’ ।

চলতি বছরের শুরুতে গণমাধ্যমে খবর আসে, মাসে মাসে ভালো মুনাফার লোভ দেখিয়ে পিরোজপুর ও আশপাশের জেলার কযেক হাজার গ্রাহকের কাছ অর্থ সংগ্রহের পর ওই গ্রুপের কর্মকর্তারা লাপাত্তা হয়ে গেছেন।