ঢাকা Saturday, 27 April 2024

রংপুরে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৫ দোকানকে জরিমানা

রংপুর প্রতিনিধি 

প্রকাশিত: 17:57, 13 March 2023

রংপুরে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৫ দোকানকে জরিমানা

রংপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে পাঁচটি ওষুধের দোকানকে (ফার্মেসি) ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় মেয়াদোত্তীর্ণ ওষুধ না রাখাসহ ভোক্তার কাছ থেকে দাম বেশি না নিতে সতর্ক করা হয় ওষুধ ব্যবসায়ীদের। 

সোমবার (১৩ মার্চ) ওষুধ প্রশাসন ও রংপুর সিটি করপোরেশনের যৌথ এই অভিযানে নেতৃত্ব দেন রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা। এতে সহযোগিতা করেন রংপুর মেট্রোপলিটন পুলিশ। 

এদিন দুপুরে রংপুর মহানগরীর রাজা রামমোহন মার্কেট সংলগ্ন সড়কের পাশের বিভিন্ন ওষুধের দোকানে এই অভিযান চালানো হয়। 

অভিযানকালে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে পপুলার ফার্মেসি ১৫ হাজার, শিমু ফার্মেসি ৫ হাজার, মেট্রো ফার্মেসিকে ৫ হাজার, আশা ফার্মেসি ও সার্জিক্যালকে ৫ হাজার এবং মুন ফার্মেসিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, জীবন বাঁচাতে যে ওষুধ, তা মেয়াদোত্তীর্ণ হওয়ায় মানুষের যেন মৃত্যুর কারণ না হয়, সেজন্য নিয়মিত এ অভিযান চলবে। সেই সঙ্গে সতর্ক করে দেয়ার পরও যদি কোনো ব্যবসায়ী মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখেন, তাহলে কঠোর শাস্তি দেয়া হবে। এছাড়া বেশি দামে ওষুধ বিক্রি বন্ধেও ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

ওষুধ প্রশাসন রংপুরের সহকারী পরিচালক তৌহিদুল ইসলাম জানান, অনিবন্ধিত, ফুড সাপ্লিমেন্ট, মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুদ রাখার ব্যাপারে নিয়মিত অভিযান চলছে।