ঢাকা Saturday, 27 April 2024

কারাগার থেকে পালিয়ে যাওয়া সেই কয়েদি গ্রেপ্তার

স্টার সংবাদ

প্রকাশিত: 18:17, 23 June 2022

কারাগার থেকে পালিয়ে যাওয়া সেই কয়েদি গ্রেপ্তার

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মই বেয়ে পালিয়ে যাওয়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে শরীয়তপুর পদ্মা সেতুর দক্ষিণ থানার উপপরিদর্শক (এসআই) ফিরোজ আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (২২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে শরীয়তপুর পদ্মা সেতু দক্ষিণ থানাধীন নাওডোবা মিনাকান্দি চৌরাস্তা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তি সাতক্ষীরার শ্যামনগর থানার চণ্ডিপুর এলাকার মৃত কেছের আলীর ছেলে আবু বক্কর সিদ্দিক (৩৭)। তিনি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে এ বন্দি ছিলেন।

জানা গেছে, ২০২০ সালের ৬ আগস্ট গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মই বেয়ে পালিয়ে যায় সে। হত্যা মামলায় তার মৃত্যুদণ্ড হয়। পরে আপিল করলে সাজা কমিয়ে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। পরে ২০১২ সাল থেকে গাজীপুর কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন।

শরীয়তপুর পদ্মা সেতুর দক্ষিণ থানার উপপরিদর্শক (এসআই) ফিরোজ আল মামুন জানান, শরীয়তপুরের মিনাকান্দি চৌরাস্তা এলাকায় সন্দেহজনক ঘুরাফেরা করছিলেন আবু বক্কর। পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে জানা যায় আবু বক্কর সেই সাজাপ্রাপ্ত আসামি।

তিনি আরও জানান, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে আবু বক্কর ২০২০ সালে আগস্ট মাসে পালিয়ে যান। পরে এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। তবে বুধবার (২২ জুন) গ্রেপ্তারের পর তাকে শরীয়তপুর আদালতে পাঠানো হয়েছে।