ঢাকা Thursday, 02 May 2024

সরিষাবাড়ীতে উজ্জ্বল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন 

জামালপুর প্রতিনিধি 

প্রকাশিত: 16:39, 19 April 2024

সরিষাবাড়ীতে উজ্জ্বল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন 

জামালপুর জেলার সরিষাবাড়ীতে স্কুলছাত্র উজ্জ্বল হত্যার মূল পরিকল্পনাকারী ইউপি সদস্য আব্দুল মালেককে গ্রেপ্তার ও হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। 

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী উপজেলার ডোয়াইল ইউনিয়নের বালিয়া ব্রিজপাড় এলাকায় এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বালিয়া গ্রামের উসর আলীর ছেলে ও শেখ খলিলুর রহমান ভোকেশনাল ইনস্টিটিউটের অষ্টম শ্রেণির শিক্ষার্থী উজ্জ্বল মিয়াকে (১৪) গত ২৭ মার্চ সন্ধ্যায় ইফতারের সময় স্থানীয় কিশোর গ্যাং হিসেবে পরিচিত তার বন্ধুরা ডেকে নিয়ে হত্যা করে। এরপর ৩১ মার্চ দুপুরে বাড়ির পাশের সেপটিক ট্যাংক থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। 

এ ঘটনায় নিহতের বাবা থানায় হত্যা মামলা দায়ের করলেও কিশোর গ্যাং পরিচালনাকারী ও হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড ডোয়াইল ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল মালেক এখনও গ্রেপ্তার হননি। উল্টো আড়ালে অবস্থান করে তিনি মামলা তুলে নিতে বিভিন্নভাবে হুমকি ও কলকাঠি নাড়ছেন। 

মানববন্ধনে নিহতের বাবা উসর আলী, চাচাতো ভাই আমিনুল হক, ফুফাতো ভাই মিজানুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বক্তব্য রাখেন। তারা দ্রুত সময়ের মধ্যে ইউপি সদস্যসহ সকল আসামি গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন। 

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান বলেন, উজ্জ্বল হত্যামামলার ১ নম্বর আসামি মো. পরানসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারেও অভিযান ও তদন্ত অব্যাহত আছে।