ঢাকা Thursday, 02 May 2024

পটুয়াখালীতে জেলেদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণে অনিয়মের অভিযোগ

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: 20:29, 30 March 2024

পটুয়াখালীতে জেলেদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণে অনিয়মের অভিযোগ

পটুয়াখালীর মহিপুর থানার ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে জাটকা শিকার থেকে বিরত জেলেদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। 

শনিবার (৩০ মার্চ) বেলা ১১টায় চেয়ারম্যান হেদায়েদ উল্লাহ নিজে উপস্থিত থেকে চাল বিতরণ করেন। এসময় অনেক নিবন্ধিত জেলে চাল না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া ৮০ কেজির পরিবর্তে ৬৫ থেকে ৭৫ কেজি করে চাল দেয়া হয়েছে বলে জানান জেলেরা। 

ডালবুগঞ্জ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের জেলে আবু বক্কর সিদ্দিক জানান, আমাকে ৮০ কেজি চালের কথা বলে একটা ৫০ কেজি ও একটি ৩০ কেজির বস্তা দেয়া হয়েছে। বাড়ি গিয়ে মেপে দেখি দুই বস্তায় ৬৫ কেজি হয়েছে। 

৭ নম্বর ওয়ার্ডের জেলে জাকির হাওলাদার জানান, আমাকে ৮০ কেজির পরিবর্তে মাত্র ৩০ কেজি চাল দেয়া হয়েছে। এরকম আমাদের অনেককেই কম দেয়া হয়েছে। 

একই এলাকার জেলে সাইদুল প্যাদার স্ত্রী খাদিজা জানান, আমার স্বামী বর্তমানে আলীপুরের আবুল কোম্পানির ট্রলারে সাগরে রয়েছেন। সকাল থেকে এখানে এসে বসে আছি। আজ আমাদের চাল দেয়ার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান-মেম্বার বলছেন, আমাদের নাকি চাল দেয়া হবে না। এখানে অনেক মোটারসাইকেল চালক ও বড়লোকদের চাল দেয়া হয়েছে, যারা জেলে নন। এছাড়া মেম্বার-চেয়ারম্যানের আত্মীয়স্বজনকেও চাল দেয়া হয়েছে।

এ বিষয়ে ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেদায়েত উল্লাহ জানান, আমার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ বানোয়াট। আমাদের এবার শতভাগ চাল আসেনি। ৬৫ ভাগ জেলের নামে চাল এসেছে। যারা প্রকৃত জেলে তাদেরই চাল দেয়া হচ্ছে।

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, চাল বিতরণে অনিয়মের কোনো সুযোগ নেই। কেউ অনিয়ম করলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।