ঢাকা Saturday, 27 April 2024

মওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: 17:59, 11 March 2023

মওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুর্ঘটনায় পতিত হওয়ার প্রতিবাদে এবং সুশৃঙ্খল ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

শনিবার (১১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কাগমারী-চারাবাড়ী সড়ক অবরোধ করে এ মানববন্ধন করা হয়।

প্রসঙ্গত, গত ৮ মার্চ সকালে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের পাশে গণিত বিভাগের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মো. ইমন সিএনজিচালিত অটোরিকশার আঘাতে গুরুতর আহত হন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়। সেখানে তার মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে অপারেশন করা হয়।

শনিবারের কর্মসূচিতে শিক্ষার্থীরা কাগমারী মোড় ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে পুলিশ বক্স স্থাপন, গতিরোধক ও জেব্রা ক্রসিংয়ের ব্যবস্থা, ঘাতক সিএনজি অটোরিকশা চালকের বিচার, প্রধান ফটক থেকে দ্বিতীয় গেট পর্যন্ত ফুটপাত স্থাপন এবং বিশ্ববিদ্যালয় দিঘি সংলগ্ন দোকান অপসারণে ৫ দফা দাবি জানান।

এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করব। এছাড়া অটোরিকশা চালকসহ দুর্ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনতে আইনি পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।