ঢাকা Saturday, 04 May 2024

তাপদাহ থেকে বাঁচতে ইবিতে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

ইবি প্রতিনিধি

প্রকাশিত: 16:04, 23 April 2024

তাপদাহ থেকে বাঁচতে ইবিতে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

ছবি: স্টার সংবাদ

দেশব্যাপী চলমান তীব্র তাপদাহ থেকে মুক্তির লক্ষ্যে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নির্দেশনা মোতাবেক বৃক্ষরোপন কর্মসূচি শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১২ টায় দলীয় টেন্ডে এ কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত।

এ সময় উপস্থিত ছিলেন, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ-সভাপতি মুন্সী কামরুল হাসান অনিক, নাইমুর রহমান জয় ও যুগ্ম-সাধারণ সম্পাদক হোসাইন মজুমদার। এছাড়াও সংগঠনের অন্যান্য নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন।

জানা যায়, তীব্র তাপদাহ থেকে মুক্তি পেতে দেশব্যাপী ১ কোটি বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এ কর্মসূচির অংশ হিসেবে আগামী ৭ দিনের মধ্যে ক্যাম্পাসে ২ হাজারের অধিক বৃক্ষরোপণ করবে ইবি শাখা ছাত্রলীগ। এতে প্রাথমিকভাবে আজ একশত চারা রোপণ করা হয়। এবং শিক্ষার্থীদের মাঝে গাছের চারা উপহার দেয়া হয়। এছাড়াও ব্যক্তি উদ্যোগে যে শিক্ষার্থী সর্বোচ্চ সংখ্যক বৃক্ষরোপণ করবে তাকে বিশেষভাবে পুরস্কৃত করবে সংগঠনটি।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় জলবায়ু পরিবর্তনকে কেন্দ্র করে সারা দেশে যে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে এরই অংশ হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণের কর্মসূচি হাতে নিয়েছে শাখা ছাত্রলীগ। ছাত্রলীগের এই ধরনের পরিবেশবান্ধ কর্মসূচি ভবিষ্যতেও অব্যাহত থাকবে।