ঢাকা Saturday, 27 April 2024

ঢাবিতে ছাত্রলীগের রোষানলে সাংবাদিক

স্টার সংবাদ

প্রকাশিত: 22:01, 26 May 2022

আপডেট: 22:02, 26 May 2022

ঢাবিতে ছাত্রলীগের রোষানলে সাংবাদিক

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় লাইভ করছিলেন ডেইলি ক্যাম্পাসের প্রতিবেদক আবির আহমেদ। সে সময় তার ওপর চড়াও হন ছাত্রলীগকর্মীরা। তারা তাকে মারধর করেন এবং তার মোবাইল ফোন কেড়ে নেন বলে অভিযোগ করেছেন আবির। 

হামলার শিকার সাংবাদিক আবির আহমেদ আজ বৃহস্পতিবার (২৬ মে) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। সে সময় হাইকোর্ট মোড়, দোয়েল চত্বরসহ আশপাশের এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীদের সংঘর্ষ চলছিল। সে সময় গুলির শব্দও শোনা যায়।

নির্যাতিত সাংবাদিক আবির আহমেদ জানান, দুই ছাত্র সংগঠনের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা তিনি লাইভ করছিলেন। সে সময় ছাত্রলীগ নেতাকর্মীরা তার ওপর হামলা চালান ও মোবাইল ফোন কেড়ে নেন। 

ঘটনাটির প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগকর্মীরা মারধর করেছেন সাংবাদিক আবিরকে।  

এদিকে ধাওয়া-পাল্টা ধাওয়া চলার ঘটনা ফেসবুক পেজ থেকে লাইভ করার সময় মাহফুজ কোভিদ নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। 

প্রসঙ্গত, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সকাল থেকে হাইকোর্ট এলাকার আশপাশে জড়ো হতে থাকেন ছাত্রদল নেতাকর্মীরা। দুপুর ১২টার দিকে তারা মিছিল বের করেন। মিছিলটি হাইকোর্ট মোড় হয়ে দোয়েল চত্বরের দিকে অগ্রসর হয়।

এদিকে দোয়েল চত্বর এলাকায় আগে থেকেই অবস্থান করছিলেন ছাত্রলীগ নেতাকর্মীরা। ছাত্রদলের মিছিলটি ওই এলাকায় এলে তারা বাধা দেন। এসময় ছাত্রদল প্রথমে ছাত্রলীগকে ধাওয়া দেয়। ধাওয়া দিয়ে তারা কিছুদূর অগ্রসরও হন। পরে ছাত্রলীগ নেতাকর্মীরা পাল্টা ধাওয়া দেন। এতে পিছু হটে ছাত্রদল।

সে সময় উভয় পক্ষের নেতাকর্মীদের হাতে লাঠিসোঁটা, হকিস্টিক ও রড দেখা যায়। অনেকের হাতে ছিল ইটের টুকরা। এছাড়া ছাত্রলীগের অনেক নেতাকর্মীর মাথায় হেলমেট দেখা যায়।

এদিকে ছাত্রলীগের পাল্টা ধাওয়ার আগে দুই পক্ষ পরস্পরের দিকে ইটপাটকেল ছোড়ে। একপর্যায়ে গুলির শব্দ শোনা যায়। ছাত্রলীগের এক কর্মীর হাতে আগ্নেয়াস্ত্র দেখা গেছে।

দুপুর সোয়া ১২টার দিকে ছাত্রদলকে পাল্টা ধাওয়া দেয় ছাত্রলীগ। এতে ছাত্রদলের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান।