ঢাকা Saturday, 04 May 2024

ক্রিকেট কোচ জালাল আহমেদ চৌধুরীর মৃত্যু

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 18:38, 21 September 2021

আপডেট: 20:33, 21 September 2021

ক্রিকেট কোচ জালাল আহমেদ চৌধুরীর মৃত্যু

জাতীয় ক্রিকেট কোচ ও খ্যাতিমান ক্রিকেট লেখক জালাল আহমেদ চৌধুরী মারা গেছেন। ফুসফুসের সংক্রমণ ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগে শেষ পর্যন্ত চলেই গেলেন সর্বজন শ্রদ্ধেয় এই ক্রীড়াব্যক্তিত্ব।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল সোয়া ১১টায় রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল জালাল আহমেদ চৌধুরীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

চলতি মাসের শুরুর দিকে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি হয়েছিলেন জালাল আহমেদ চৌধুরী। পরে চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে বাসায় ফেরেন। কিন্তু স্বাস্থ্যের অবনতি ঘটায় গত ১৫ সেপ্টেম্বর আবারো হাসপাতালে ভর্তি করা হয় তাকে। গত শুক্রবার (১৭ সেপ্টেম্বর) থেকে তাকে ভেন্টিলেশনে রাখা হয়।

৭০ দশকে জালাল আহমেদ চৌধুরী পুরোদস্তুর ক্রিকেটার ছিলেন। এরপর আশির দশকে কোচিংয়ে জড়িয়ে পড়েন। দেশের অনেক তারকা ক্রিকেটার তার হাত দিয়ে গড়া। এছাড়া ক্রিকেট নিয়ে নিয়মিত লেখালেখিও করতেন তিনি।

বহুমুখী প্রতিভার অধিকারী জালাল আহমেদ চৌধুরী দেশের পেশাদার ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন। এছাড়া তিনি বিসিবির আম্পায়ার্স ও স্কোরার্স অ্যাসোসিয়েশনের সম্পাদকের পদেও অধিষ্ঠিত ছিলেন।