ঢাকা Saturday, 18 May 2024

এমপিদের আশীর্বাদপুষ্ট প্রার্থীদের সরে আসার আহ্বান ইসি রাশেদার

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: 16:34, 4 May 2024

আপডেট: 20:30, 4 May 2024

এমপিদের আশীর্বাদপুষ্ট প্রার্থীদের সরে আসার আহ্বান ইসি রাশেদার

ছবি : সংগৃহীত

উপজেলা নির্বাচনে কোনো প্রার্থী এমপিদের আশীর্বাদপুষ্ট হয়ে সুবিধা নিলে তা থেকে সরে আসার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। তিনি বলেন, কোনো প্রার্থীর বিরুদ্ধে এমন অভিযোগ পেলে প্রার্থীতাও বাতিল হতে পারে।

আজ শনিবার (৪ মে) সকালে রাজশাহী শিল্পকলা একাডেমিতে উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন কর্মকর্তাদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রাশেদা সুলতানা বলেন, উপজেলা নির্বাচন হবে প্রভাবমুক্ত। প্রভাবশালীরা নির্বাচনে প্রভাব খাটালে কমিশন প্রয়োজনে তাদের বিরুদ্ধে বিধিবিধান অনুযায়ী ব্যবস্থা নেবে।

স্থানীয় সংসদ সদস্যদের উদ্দেশ্য করে ইসি রাশেদা বলেন, প্রার্থীরা এমপিদের আশীর্বাদপুষ্ট হয়ে কোনো সুবিধা নিলে দয়া করে সরে আসেন। এরকম অবস্থা যদি দাঁড়ায়, যদি অভিযোগ আসে তাহলে প্রার্থীতা বাতিলও হতে পারে।’

এ সময় রাজশাহী রেঞ্জ ডিআইজি আনিসুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষে থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। কোনো ছাড় দেওয়া হবে না।’

এর আগে উপজেলা নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা নির্বাচন কমিশনারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের কাছে নির্বাচন সংশ্লিষ্ট নানা অভিযোগ তুলে ধরেন।

এবার প্রথম ধাপে ৮ মে উপজেলা নির্বাচনে রাজশাহী বিভাগে অংশ নিচ্ছেন ৯১ জন চেয়ারম্যান প্রার্থী, ভাইস-চেয়ারম্যান ৮৬ এবং মহিলা চেয়ারম্যান প্রার্থী ৭৩ জন।