ঢাকা Wednesday, 01 May 2024

দেশে আরও ১২ জনের করোনা শনাক্ত

স্টার সংবাদ

প্রকাশিত: 00:40, 2 February 2023

দেশে আরও ১২ জনের করোনা শনাক্ত

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছে ১২ জনের। এনিয়ে সব মিলিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৫৬৮ জনে। এসময় করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৪২ জনের।

বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৪টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট দুই হাজার ২৪৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে, আর পরীক্ষা করা হয়েছে দুই হাজার ২৬০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫২ লাখ ৫১ হাজার ৮৩ জনের।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯৩ হাজার ১৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৫৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৮২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় একজন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে কেউ ছাড়পত্র পায়নি। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ১৪৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২২ হাজার ৮২৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৩২৭ জন।