ঢাকা বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Star Sangbad || স্টার সংবাদ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে অনিশ্চিত ডি মারিয়া

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৬:১১, ২ ডিসেম্বর ২০২২

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে অনিশ্চিত ডি মারিয়া

ছবি: ইন্টারনেট

সৌদির বিপক্ষে অঘটনের হারের পর নতুন সূচনা করেছে আর্জেন্টিনা। তবে দুর্দান্ত প্রত্যাবর্তনে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলো নিশ্চিত করেছে মেসিরা।

দারুণ জয়ের পর বিশ্রামের সুযোগ মিলছে না খুব একটা। মাঝে মাত্র দুদিনের বিরতির পরই নামতে হচ্ছে নকআউটের লড়াইয়ে। তবে তার আগেই বড় ধাক্কা। ফের ইনজুরিতে পড়েছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। শনিবার (৩ ডিসেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে অনিশ্চিত এ ফরোয়ার্ড।

ইনজুরির সঙ্গে লড়াই করেই কাতারে বিশ্বকাপ খেলতে নেমেছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে আবারও সেই ইনজুরি ফিরে এসেছে। বুধবার (৩০ নভেম্বর) অলিখিত ফাইনালে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই তুলে নেয়া হয়েছিল ডি মারিয়াকে। প্রথমার্ধে ভালো সুযোগ তৈরি করা মারিয়াকে হঠাৎ উঠিয়ে নেয়ায় খটকা ছিল কিছুটা। চোটের শঙ্কা নয় তো! ম্যাচ শেষে কোচ লিওনেল স্ক্যালোনি সেই শঙ্কাটাই সত্যি করলেন যেন। জানালেন, ঊরুর পেশিতে অস্বস্তি অনুভব করছিলেন মারিয়া।

ম্যাচের ৫৯ মিনিটে ডি মারিয়াকে উঠিয়ে নেয়া প্রসঙ্গে আর্জেন্টাইন কোচ পরে জানান, তাকে নিয়ে উদ্বেগ ছিল তাদের। তিনি বলেন, ‘সে ঊরুর পেশিতে ব্যথা অনুভব করছিল, তাই আমরা তাকে তুলে আনি। সবাই জানে সে গুরুত্বপূর্ণ। এমন একজনের খেলা চালিয়ে যাওয়া ঠিক নয়, যার আঘাত পাওয়ার শঙ্কা রয়েছে।’

খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে মৃত্যুকূপে পরিণত হওয়া গ্রুপ ‘সি’র চ্যাম্পিয়ন হিসেবেই শেষ ষোলো নিশ্চিত করেছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এর আগে গ্রুপ ‘ডির শেষ ম্যাচে ডেনমার্ককে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে অস্ট্রেলিয়া। তবে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারেনি তারা। যার ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোতে দেখা হচ্ছে আর্জেন্টিনার।

ডি মারিয়ার ব্যথা কতটা বেশি, সেটা ৪৮ ঘণ্টা না গেলে বোঝা যাবে না। ম্যাচ শুরুর আগেই সিদ্ধান্ত আসবে, তিনি একাদশে থাকবেন কি না। তবে আর্জেন্টাইন গণমাধ্যমের দাবি, অস্ট্রেলিয়া যেহেতু তুলনামূলক সহজ প্রতিপক্ষ, তাই শুরুর একাদশে হয়তো ডি মারিয়াকে না-ও দেখা যেতে পারে। এতে পরবর্তী ম্যাচগুলো নির্ভার হয়ে খেলতে পারবেন তিনি।