ঢাকা Sunday, 05 May 2024

বিএনপি-জামায়াত খুনির দল : শেখ হাসিনা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:24, 30 December 2023

বিএনপি-জামায়াত খুনির দল : শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত খুনির দল, তাদের রাজনীতি করার অধিকার নেই। 

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে মাদারীপুরের কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ মাঠের নির্বাচনী জনসভাস্থলে এ কথা বলেন তিনি।

এ সময় নৌকায় ভোট চেয়ে শেখ হাসিনা বলেন, নৌকা দেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার। আমরা দিনবদলের সনদ দিয়েছিলাম। গত ১৫ বছরে বাংলাদেশ বদলে গেছে। অর্থনৈতিক উন্নয়ন থেকে শুরু করে অবকাঠামোগত উন্নয়ন, সামাজিক নিরাপত্তা, শিক্ষা, স্বাস্থ্যসহ সকল দিকে আজ বাংলাদেশ উন্নয়ন করেছে। বদলে যাওয়া বাংলাদেশ, আমাদের লক্ষ্য ২০৪১। এই ২০৪১ সালের মধ্যে আমরা দক্ষ জনশক্তি গড়ে তুলবো।

প্রধানমন্ত্রী বলেন, মাটি উর্বরতার কারণে আমরা নিজেদেরটা নিজেরা উৎপাদন করতে পারি। আমাদের মানুষ আছে, তাই কারো কাছে হাত পাততে হয় না। আর যেসব জিনিস আমাদের নেই তা আনতেই হবে। অন্য যা যা প্রয়োজন আমরা নিজেরাই করতে পারি। এর ফলে কোনো জমি অনাবাদি থাকবে না। যার যতটুকু জমি আছে, আপনাকে উৎপাদন করতেই হবে। আমি নিজে যে বলছি তা নয়, আমি নিজে করে বলছি।

শেখ হাসিনা বলেন, গণভবন এখন আর শুধু প্রধানমন্ত্রীর বাসভবন নয়, এটি এখন একটা ফার্ম হাউজ হয়ে গেছে। সেখানে আমরা সবই উৎপাদন করি। শুধু তাই নয়, আমার দাদার জমি যা আমরা উত্তরাধিকার সূত্রে পেয়েছি; সেখানে অনেক জমি পতিত ছিল, সব জায়গা চাষের আওতায় নিয়ে এসেছি। পাশাপাশি এলাকার মানুষের সমস্ত জমি যেহেতু চাষবাস হয় আমরা সেই ব্যবস্থা করেছি। কৃষিকে যান্ত্রিকীকরণ করে উৎপাদন বাড়ানোর উদ্যোগ নিয়েছি।

জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানকে খুনি হিসেবে আখ্যায়িত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খুনের জন্য তাদের বিচার হবে। তিনি বলেন, ৭ জানুয়ারির নির্বাচন যারা ঠেকাতে চায়, ওই বিএনপি-জামায়াত সন্ত্রাসী, ওরা একটা সন্ত্রাসী রাজনৈতিক দল। অবৈধভাবে ক্ষমতা দখলকারীর পকেট থেকে তৈরি করা দল। তারা মানুষের কল্যাণ করতে পারে না, মানুষকে খুন করতে পারে।

‘যেখানে রেলে আগুন দিয়ে... মা বাচ্চা কোলে নিয়ে আগুনে পুড়ে মরে গেছে। যে ছবি সারাবিশ্বের বিবেককে নাড়া দিয়েছে, কিন্তু ওদের বিবেকে কিছু লাগে না। ওরা মানুষকে মানুষ বলে গণ্য করে না। ওই সন্ত্রাসী দল বিএনপি, আর যুদ্ধাপরাধী জামায়াত, এদের কী রাজনীতি করার অধিকার আছে', বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, তারা তো মানুষ পোড়ায়, খুনির দল। জিয়াউর রহমান খুনি, খালেদা জিয়া খুনি, তারেক জিয়া খুনি। ওই খুনিদের রাজত্ব আর হবে না এ দেশে। ওই খুনের জন্য ওদের বিচার হবে। এই যে এতগুলো মানুষ হুকুম দিয়ে মারছে, সেই বিচার একদিন বাংলাদেশে হবে।

তিনি আরো বলেন, আমি চাই দেশের মানুষ শান্তিতে থাকবে। ওই বোমাবাজি, সন্ত্রাস এইভাবে যেন নির্বাচন বানচাল করতে না পারে।

এর আগে মাদারীপুর জেলার কালকিনি জনসভাস্থলে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে পৌঁছালে জনসভাস্থল স্লোগানে স্লোগানে মুখর করে তোলেন নেতাকর্মীরা।

জনসভায় সভাপতিত্ব করেন কালকিনি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ ও সঞ্চালনা করেন কালকিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন।

এদিকে প্রধানমন্ত্রীকে একনজর দেখতে কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের মাঠে মানুষের ঢল নামে। সকাল ১০টা থেকে খণ্ড খণ্ড মিছিলে পুরো মাঠজুড়ে অবস্থান নেন নেতাকর্মীরা। এ জন্য ব্যাপক নিরাপত্তাব্যবস্থা জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী।