ঢাকা Friday, 26 April 2024

পাঁচদিনের ছুটি নিয়ে দুই বছর লাপাত্তা, হারালেন চাকরি

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:44, 16 April 2022

পাঁচদিনের ছুটি নিয়ে দুই বছর লাপাত্তা, হারালেন চাকরি

পাঁচদিনের ছুটি নিয়ে দুই বছর লাপাত্তা ছিলেন নীলফামারীর সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স শাহিনুর পারভীন ওরফে রোজী। পরে তিনি ফিরে এলেও হারিয়েছেন চাকরি। অনুমতি ছাড়া অনুপস্থিতির অভিযোগে তাকে বরখাস্ত করেছে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর। 

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু মো. আলেমুল বাসার সংবাদমাধ্যমকে জানান, গত সপ্তাহে বরখাস্তের চিঠি দেয়া হয়েছে শাহিনুর পারভীনকে।

জানা গেছে, ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি পাঁচদিনের ছুটি নিয়েছিলেন শাহিনুর পারভীন। এরপর টানা দুই বছরের বেশি সময় কর্মস্থলে অনুপস্থিত ছিলেন তিনি। এর মধ্যে অনুপস্থিতির কারণ জানতে চেয়ে ওই বছরের ২ এপ্রিল তাকে চিঠি পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু তিনি চিঠির কোনো জবাব দেননি। পরে ২০১৯ সালের ৭ জুলাই কর্মস্থলে যোগদানের জন্য একটি চিঠি দেন শাহিনুর পারভীন। 
এদিকে অনুমতি ছাড়া কর্মস্থলে অনুপস্থিত থাকায় ২০১৯ সালের ১৩ অক্টোবর শাহিনুর পারভীনের বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা হয়। মামলার শুনানিতে তিনি উপস্থিত হন ২৭ অক্টোবর। শুনানিতে তার উত্তর সন্তোষজনক না হওয়ায় তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একাধিক সূত্রে জানা যায়, শাহিনুর পারভীন পাঁচদিনের ছুটি নিয়ে চীনে যান। সেখানে তিনি উচ্চশিক্ষা গ্রহণ ও একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। অন্যদিকে দেশে কর্মস্থলে অনুপস্থিত থাকলেও নার্সের চাকরির সব সুযোগ-সুবিধাও নেন শাহিনুর। এ বিষয়ে অভিযুক্তের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো মন্তব্য পাওয়া যায়নি।