ঢাকা Sunday, 05 May 2024

রাণীশংকৈলে বাঙলা নববর্ষ উদযাপন 

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

প্রকাশিত: 18:33, 14 April 2024

আপডেট: 18:59, 14 April 2024

রাণীশংকৈলে বাঙলা নববর্ষ উদযাপন 

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রোববার ১৪ এপ্রিল পরিষদ চত্বর থেকে সকাল ১০ টায় উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করে একই মঙ্গল শোভাযাত্রায় পৌরসভা, বৈশাখ উদযাপন পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন সরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও এনজিও মিলিত হয়। 

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাণীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে গিয়ে শেষ হয়। ওই মাঠে ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বৈশাখ উদযাপন পরিষদের সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম। অনুষ্ঠানে অতিথি হিসাবে বক্তব্য দেন,সাবেক সংসদ সদস্য ও বৈশাখ উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইয়াসিন আলী, সাবেক এমপি ও জেলা আ.লীগ সহ সভাপতি সেলিনা জাহান লিটা, উপজেলা আ.লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক,পৌর মেয়র মোস্তাফিজুর রহমান,ভাইস চেয়ারম্যান সোহেল রানা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা,সাবেক মেয়র আলমগীর সরকার, প্রধান শিক্ষক আবু শাহানশাহ ইকবাল ,বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, প্রগতি ক্লাবের সভাপতি মুনতাসির আলম মিঠু, প্রেসক্লাব(পুরাতন)এর সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম,সাবেক প্রেসক্লাব সভাপতি ফারুক আহমেদ প্রমুখ। 

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায়  বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক প্রশান্ত বসাক। পরে স্থানীয় শিল্পীদের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।