ঢাকা Sunday, 05 May 2024

দেশের বৃহৎ পাইকারি কাপড়ের বাজারে আগুন, পুড়ে গেছে ৩০ দোকান

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: 12:53, 17 March 2024

দেশের বৃহৎ পাইকারি কাপড়ের বাজারে আগুন, পুড়ে গেছে ৩০ দোকান

দেশের বৃহৎ পাইকারি কাপড়ের বাজার নরসিংদীর শেখেরচর-বাবুরহাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ৩০টি দোকান পুড়ে গেছে।

শনিবার (১৬ মার্চ) রাত সোয়া ১টার দিকে বাজারের জিয়া উদ্দিন মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে নরসিংদী, মাধবদী ও ঢাকাসহ ফায়ার সার্ভিসের মোট ৯টি ইউনিট রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শেখেরচর-বাবুরহাট বাজারের জিয়া উদ্দিন মার্কেটে রাত সোয়া ১টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ৩০টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়। এসব দোকানের মধ্যে বেশিরভাগ লেপ-তোষক ও পর্দার কাপড়ের দোকান ছিল।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো. রফি জানান, নরসিংদীর ৬টি ও ঢাকা থেকে ৩টি ইউনিট এসে রাত ৩টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে প্রায় ৩০টি দোকান পুড়ে গেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

শেখেরচর-বাবুরহাট বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান জানান, এই বাজারে প্রায় সাড়ে ৩ হাজারের মতো দোকান ঘর রয়েছে যেখানে শুধু কাপড় বিক্রি করা হয়। বৃহস্পতি, শুক্র ও শনিবার দুপুর পযর্ন্ত হাট চলে। তবে ঈদ মৌসুমে ব্যবসায়ীরা রাত পর্যাপ্ত কাপড় নিয়ে বসেছিলেন বেচাকেনার জন্য। এই অবস্থায় এই অগ্নিকাণ্ডে মারাত্মক ক্ষতি হয়ে গেল।

শেখেরচর-বাবুরহাট বাজার বণিক সমিতির সভাপতি মো. গিয়াস উদ্দিন জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। বিষয়টি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে পরে বলতে পারবো।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে শনিবার রাত ২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

উল্লেখ্য, মাত্র সাড়ে চার মাস আগে বিগত বছরের ৩০ অক্টোবর শেখেরচর-বাবুরহাটে এ যাবৎকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেসময় ৮০টি দোকান পুড়ে গিয়েছিল। সেই ক্ষত শুকাতে না শুকাতেই শেখেরচর-বাবুরহাটে আবারো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।