ঢাকা Saturday, 04 May 2024

‘সাজাপ্রাপ্তদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগকে শক্তিশালী করা হবে’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: 15:36, 26 January 2024

আপডেট: 15:44, 26 January 2024

‘সাজাপ্রাপ্তদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগকে শক্তিশালী করা হবে’

ছবি : সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যারা আইন এবং আদালত দ্বারা সাজাপ্রাপ্ত তাদের সকলকেই দেশে ফিরিয়ে আনার উদ্যোগকে আরো শক্তিশালী করা হবে।

এ সময় তিনি বলেন, যারা আমাদের দেশের আদালত দ্বারা সাজাপ্রাপ্ত এবং অত্যন্ত গর্হিত অপরাধ করেছে তাদেরকে দেশে আনার চেষ্টা অব্যাহত আছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়ায় দুই দিনের সফরে এসে আখাউড়া রেলস্টেশনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সাজাপ্রাপ্ত সকল আসামিকে বিদেশ থেকে দেশে ফিরিয়ে আনা প্রসঙ্গে স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।

নোবেল শান্তি পুরস্কার বিজয়ী ড. মুহাম্মদ ইউনুসকে হয়রানি বন্ধ করতে প্রধানমন্ত্রীর কাছে ১২ মার্কিন সিনেটরের চিঠি প্রসঙ্গে মন্ত্রী বলেন, এই মামলার কাগজপত্র দেখে আমি যতটুকু জানি বিচারিক আদালত সুষ্ঠভাবেই আইনের যেই ধারা সেই ধারা অনুযায়ী বিচার হয়েছে। যিনি এই মামলায় সাজাপ্রাপ্ত হয়েছেন তিনি নিশ্চয় আপিল করবেন। সে জন্য সেখানে প্রভাব পড়ুক সেটা আমি চাই না।

এসময় এই সংসদের অধিবেশনে শ্রম আইন পাস করা হবে বলেও জানান মন্ত্রী।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, আখাউড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, পৌরসভা মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগ নেতা মনির হোসেন বাবুল, সেলিম ভূঁইয়া, পৌর আওয়ামীলীগ সভাপতি ড. আব্দুল্লাহ ভূঁইয়া বাদল, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খাদেম লিটন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক এ .কে এম আতাউর রহমান নাজিম, আব্দুল মমিন বাবুল,উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক শাখায়াত হোসেন নয়ন প্রমূখ।

এরআগে উপজেলা পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও উপজেলা আওয়ামীলীগের আয়োজনে একাধিক পথসভা অনুষ্ঠানে যোগ দিতে সকাল ১০ টায় ট্রেন যোগে দুই দিনের সফরে মন্ত্রী আখাউড়ায় আসেন।