ঢাকা Sunday, 05 May 2024

ডাকাত সন্দেহে দুই ব্যক্তির চোখ তুলে নিল জনতা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 13:18, 1 October 2023

ডাকাত সন্দেহে দুই ব্যক্তির চোখ তুলে নিল জনতা

ছবি: সংগৃহীত

মাদারীপুরের কালকিনিতে ডাকাত সন্দেহে দাদন হাওলাদার (৫০) ও সোহরাব হাওলাদার (৪৫) নামে দুই ব্যক্তির চোখ তুলো নেয়া হয়েছে। এর আগে উত্তেজিত জনতার গণপিটুনিতে তারা মারাত্মক জখম হয়।

রোববার (১ অক্টোবর) ভোরে উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের মৃধাকান্দিতে লোমহর্ষক এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে।

এলাকাবাসীর হাতে আটক দাদন হাওলাদার বরিশালের মুলাদি উপজেলার টুমচর বাটামারা এলাকার তৈয়ব আলী হাওলাদারের ছেলে, আর সোহরাব হাওলাদার একই এলাকার মোতালেব হাওলাদারের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মৃধাকান্দি এলাকার সেকান্দার হাওলাদারের বাড়ির উঠানে ১০ থেকে ১২ জন মুখোশপরা অস্ত্রধারী সন্ত্রাসী জড়ো হয়। বিষয়টি স্থানীয়রা টের পেয়ে স্থানীয় মসজিদে মাইকিং করেন। পরে ওই বাড়ি থেকে সন্ত্রাসীরা পালিয়ে যাবার চেষ্টা করে।

পরে ঘটনাস্থল থেকে এলাকাবাসী ডাকাত সন্দেহে দাদন ও সোহরাবকে আটক করে। এ সময় জনতা উত্তেজিত হয়ে গণপিটুনি দিয়ে দুজনেরই চোখ উপড়ে ফেলে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে চিকিৎসকরা।

কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সাইদুল ইসলাম বলেন, দুজনকে গুরুতর আহত অবস্থায় নিয়ে আসা হয়েছিলো। তাদের দুজনের চোখেই গভীর ক্ষত রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

এ বিষয়ে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হাসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুজনকে উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে জানা যায়, তারা ডাকাতির উদ্দেশ্যে এসেছিলো। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।