ঢাকা Friday, 26 April 2024

ঢাকা কলেজ শিক্ষার্থীদের অযথা ঘোরাঘুরি না করার নির্দেশ

স্টার সংবাদ

প্রকাশিত: 03:02, 17 May 2022

ঢাকা কলেজ শিক্ষার্থীদের অযথা ঘোরাঘুরি না করার নির্দেশ

ঢাকা কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের ইউনিফর্ম পরে সিটি কলেজ, আইডিয়াল কলেজ সংলগ্ন এলাকা এবং নিউমার্কেট ও নীলক্ষেত এলাকায় ‘অযথা ঘোরাঘুরি, অবস্থান বা আড্ডা দেয়া সম্পূর্ণভাবে নিষিদ্ধ’ করা হয়েছে।

সোমবার (১৬ মে) শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষের কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়, ঢাকা কলেজের একাদশ (সেশন ২০২১-২২) ও দ্বাদশ (সেশন ২০২০-২১) শ্রেণীর শিক্ষার্থীদের ক্লাস আরম্ভের আগে, ক্লাস চলাকালীন ও ছুটির পরে সিটি কলেজ-আইডিয়াল কলেজ সংলগ্ন এলাকার পাশাপাশি নিউমার্কেট ও নীলক্ষেত এলাকায় কলেজ ড্রেস পরিহিত অবস্থায় অযথা ঘোরাঘুরি, অবস্থান বা আড্ডা দেয়া সম্পূর্ণভাবে নিষেধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কলেজ বাসে যাতায়াতের সময় ইভটিজিংসহ যে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করা থেকে বিরত থাকতে নির্দেশ দেয়া হলো। কোনো শিক্ষার্থী নিয়ম ও শান্তি-শৃঙ্খলাবিরোধী কোনো কর্মকাণ্ডে জড়িত হলে কলেজ কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে আইন প্রয়োগকারী সংস্থা কঠোর ব্যবস্থা গ্রহণ করলে তার জন্য কলেজ কর্তৃপক্ষ কোনোভাবেই দায়ী থাকবে না।

প্রসঙ্গত, ১৪ মে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে মারামারি হয়। এতে দুই শিক্ষার্থী আহত হন। বিজ্ঞপ্তিতে এ বিষয়টিও উল্লেখ করা হয়।